ব্রেকিং

x

আইপিএলে মুখোমুখি মুস্তাফিজ-লিটন

বুধবার, ১৯ এপ্রিল ২০২৩ | 24 বার

আইপিএলে মুখোমুখি মুস্তাফিজ-লিটন
আইপিএলে মুস্তাফিজ-লিটন

চলতি আইপিএলে শুরুতেই যেন শেষের পথে দিল্লি ক্যাপিটালস অধ্যায়। টানা পাঁচ ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে ফ্র্যাঞ্চাইজিটি। এখন পর্যন্ত জয় না পাওয়া হতভাগা দলটির নামও দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে, দারুণ শুরুর পর খেই হারিয়ে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। টানা জয়ের পর টানা হারে পয়েন্ট টেবিলেও খুব একটা স্বস্তিতে নেই কেকেআর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরে ছন্দহীন থাকা এই দুটি দলের হয়েই খেলছেন দুই বাংলাদেশি ক্রিকেটার।

কলকাতা ডাগআউটে রয়েছেন লিটন দাস। যদিও এখনো আইপিএল অভিষেক হয়নি টাইগার উইকেটকিপার এই ব্যাটারের। অন্যদিকে, তিন ম্যাচ একাদশের বাইরে থাকার পর সর্বশেষ দুই ম্যাচে সুযোগ পেয়েও তেমন কিছু করতে পারেননি মুস্তাফিজ। এবার মুখোমুখি দেখা যেতে পারে জাতীয় দলের এই দুই সতীর্থকে। আগামীকাল বৃহস্পতিবার (২০ এপ্রিল) মুখোমুখি লড়াইয়ে নামছে কলকাতা ও দিল্লি।

ছাড়পত্র পাওয়া নিয়ে অনেক নাটকীয়তা পার করে কলকাতা নাইট রাইডার্স শিবিরে যোগ দিয়েছিলেন টাইগার ওপেনার লিটন দাস। এরপর ফ্র্যাঞ্চাইজিটির ফেসবুক পেইজ থেকে সর্বত্রই দেখা গেছে লিটন বন্দনা। তবে কলকাতা শিবিরে যোগ দেওয়ার পর টানা দুই ম্যাচে একাদশের বাইরেই থাকলেন টাইগার উইকেটকিপার ব্যাটার। আর তাই আইপিএল অভিষেকের অপেক্ষাটাও দীর্ঘ হচ্ছে লিটনের।

এখন ঘুরেফিরে সবার মনে একটা প্রশ্ন, কেকেআরের জার্সিতে কবে খেলবেন লিটন। তার জায়গায় কলকাতার হয়ে বিদেশি যে ক্রিকেটার ওপেনিং করছেন, সেই রহমানউল্লাহ গুরবাজ অবশ্য খুব একটা ছন্দে নেই। কলকাতার হয়ে শেষ তিন ম্যাচে আফগান ওপেনার পাননি বড় কোনো রান। আর তাই এখনো সুযোগ না পাওয়া দুই ক্রিকেটার লিটন কিংবা জেসন রয়দের পরবর্তী ম্যাচের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, প্রথম দিকের কয়েকটি ম্যাচে একাদশে সুযোগ হচ্ছিল না মুস্তাফিজের। তবে শেষ দুই ম্যাচে দিল্লির একাদশে ছিলেন টাইগার এই পেসার। অবশ্য নিজের প্রথমে ম্যাচে নায়ক হওয়ার সুযোগ থাকলে শেষ পর্যন্ত কাজে লাগাতে ব্যর্থ হন ফিজ। ৪ ওভার বল করে সেদিন রান দেন ৩৮। এরপর নিজের দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজ ছিলেন আরো খরুচে। এই ম্যাচে টাইগার এই পেসার দেন ৪১ রান, ৩ ওভার বল করে। যে কারণে তার পরবর্তী ম্যাচ খেলা নিয়েই অনিশ্চয়তা রয়েছে।

Development by: webnewsdesign.com