ব্রেকিং

x

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা বাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করতে চান সাংবাদিক টি এইচ এম জাহাঙ্গীর

বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | 254 বার

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা বাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করতে চান সাংবাদিক টি এইচ এম জাহাঙ্গীর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে আগামী ৭ জানুয়ারি। বুধবার (১৫ নভেম্বর ২০২২ইং) জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করতে আগ্রহী বঙ্গবন্ধু গবেষক, সাংবাদিক ও সাবেক ছাত্রলীগ নেতা টি এইচ এম জাহাঙ্গীর।তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন।

ছাতক-দোয়ারাবাজার উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-৫ আসন। এই আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করতে ইচ্ছুক দলীয় অনেকেই। নির্বাচনে অংশ নিলে বিএনপিতেও প্রার্থী তালিকা দীর্ঘ হতে পারে। জাপা থেকেও প্রার্থী হতে ইচ্ছুক একাধিক প্রার্থী। এই আসনের বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। তিনি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি। ২০০৮ সাল থেকে তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন লাভ করে নির্বাচিত হয়ে আসছেন। এই আসনে এ যাবত পর্যন্ত জাতীয় নির্বাচন হয়েছে ১১টি। নির্বাচনে পাঁচবার আওয়ামী লীগ, দুইবার জাতীয় পার্টি, দুইবার স্বতন্ত্র এবং বিএনপি ও জাসদ একবার করে বিজয়ী হয়।

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে এই আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান খ্যাতিমান তরুণ সামাজিক সংগঠক ও মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্র ব্যবস্হা কায়েমের অগ্রসৈনিক টি এইচ এম জাহাঙ্গীর। তিনি ১৯৮৭ সালে ছাতক উপজেলার নতুন বাজার উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণীতে অধ্যয়নকালে বাংলাদেশ ছাত্রলীগে যোগদানের মধ্য দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেন।
১৯৮৭ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত ছাতকে ছাত্র রাজনীতি করার সময় মরহুম ডা: হারিস আলী ও সিলেটে মদনমোহন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ১৯৯৩ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজীর সান্নিধ্যে রাজনৈতিক গুণাবলী গ্রহণ করেন এবং সিলেটে বাংলাদেশ ছাত্রলীগ ও আওয়ামী লীগের একজন তৃণমূল পর্যায়ের পরিশ্রমী কর্মী হিসেবে সকল পর্যায়ের সাংগঠনিক কাজে অতপ্রতোভাবে জড়িত ছিলেন। সেই থেকে আজ পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ-চেতনায় ও দেশরত্ন শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছেন নীরবে।বঙ্গবন্ধু,শেখ হাসিনা,বাংলাদেশ আওয়ামী লীগ,মহান মুক্তিযুদ্ধ,আওয়ামী লীগ সরকারের উন্নয়ন,সিলেট রত্ন,রত্নগর্ভা সিলেট,একনজরে সিলেট বিভাগের গুণীজন সহ ২৩টি গুরুত্বপুর্ণ গ্রন্হ তিনি প্রণয়ন করেছেন।

বর্তমানে তিনি সাংবাদিক হিসেবে দৈনিক বাংলাদেশ সমাচার এর নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

টি এইচ এম জাহাঙ্গীরকে সিলেট বিভাগের সুধীজনেরা সিলেট রত্ন জাহাঙ্গীর হিসেবে তাকে মুল্যায়ন করেন।তিনি বঙ্গবন্ধু গবেষণা সংসদ,কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, প্রতিষ্ঠাতা ও মহাসচিব সিলেট রত্ন ফাউন্ডেশন,গবেষণা সংগঠন বাংলাদেশ স্টাডি ট্রাস্টের সাধারণ সম্পাদক, জালালাবাদ এসোসিয়েশন,ঢাকা এর নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্য।তিনি সাংবাদিক সংগঠন স্বাধীনতা সাংবাদিক পরিষদ (স্বাসাপ) এর সভাপতি ও জালালাবাদ জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

করোনাকালে তিনি নিজের জীবনের ঝুকি নিয়ে সমাজের জন্য কাজ করেছেন। এছাড়াও ২০২২ এর বড় বন্যায় যখন কেউ ঘর থেকে বের হয়নি তিনি জালালাবাদ এসোসিয়েশনের হয়ে ত্রাণ বিতরণ করেছেন সিলেট বিভাগের সর্বত্র।

তার সম্পাদিত দেশরত্ন শেখ হাসিনা, আমাদের বঙ্গবন্ধু, ৭ই মার্চের মহাকাব্য, আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্য,আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও সফলতা সহ অনেকগুলো গুরুত্বপূর্ণ গ্রন্থ সম্পাদনা করে মানুষের মনিকোটায় স্হান করে নিয়েছেন।

সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ থেকে টি এইচ এম জাহাঙ্গীরকে মনোনয়ন দেয়া হলে জাতীয় ও আন্তর্জাতিক ভাবে তার ব্যাপক পরিচিতি ও একজন দক্ষ সংগঠক হিসেবে জনসাধারণ ও এলাকার উন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রাখতে পারবেন এবং বাংলাদেশ আওয়ামী লীগ ভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও দেশরত্ন শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশের একজন স্মার্ট নিবেদিত প্রাণ কর্মী।

Development by: webnewsdesign.com