আজ শাবিপ্রবিতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী

বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২ | 84 বার

আজ শাবিপ্রবিতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন শেষ হলেও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে আন্দোলন চলমান রয়েছে। এমন পরিস্থিতিতে সমস্যার সমাধানে শিক্ষার্থীদের সঙ্গে সরাসরি আলোচনা করতে সিলেট যাচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

dhakarkagoj.com

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর আইসোলেশন শেষ হয়েছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে তিনি সিলেটের উদ্দেশে রওনা হবেন। শাহজালাল বিশ্ববিদ্যালয়ে পৌঁছে তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।

এদিকে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার প্রস্তুতি নিতে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাতে ক্যাম্পাসে বৈঠকে বসেন আন্দোলনকারীরা।

বৈঠকের আগে এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থী মোহাইমিনুল রাজ বলেন, আমরা উপাচার্যের পদত্যাগ দাবিতে আলোচনার জন্য শিক্ষামন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ে আসার আমন্ত্রণ জানিয়েছিলাম। আমরা শুনলাম, তিনি আলোচনার জন্য এখানে আসবেন। তিনি এলে উপাচার্যের পদত্যাগসহ আমাদের দাবিগুলো পূরণ হবে বলে আশা করছি। এ বিষয়ে আমরা নিজেদের মধ্যে কথা বলব।

প্রসঙ্গত, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের আশ্বাসে গত ২৬ জানুয়ারি অনশন ভেঙেছিলেন উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। ওই দিন বিকেলেই শিক্ষার্থীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সেই আশ্বাসের ১৬তম দিন পার হতে চলেছে আজ বৃহস্পতিবার। তবে এখনও পূরণ হয়নি শিক্ষার্থীদের প্রধান দাবি। স্বপদে বহাল আছেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ। নিজ কার্যালয়ে না গেলেও বাসা থেকেই বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কাজ চালিয়ে যাচ্ছেন তিনি।

এদিকে উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতিদিনই ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

 

Development by: webnewsdesign.com