ব্রেকিং

x

আল আরাফাহ ব্যাংকের পরিচালকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | 58 বার

আল আরাফাহ ব্যাংকের পরিচালকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

চাঁদাবাজি ও ভূমি দখলের অভিযোগে আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক এনায়েত উল্লাহসহ ৯ জনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা করা হয়েছে। মামলায় অন্য যাদের আসামি করা হয়েছে তারা হলেন— মোক্তার হোসেন, মোশাররফ হোসেন, আশরাফ হোসেন, আরিফ হোসেন, শাকিল আহসান, মো. শামীম, কামাল ও শুভ।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ইয়াসিনের আদালতে মো. আজাদ রহমান নামের একজন আইনজীবী বাদী হয়ে মামলাটি করেন। এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগ আমলে নিয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী অ্যাডভোকেট আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় অভিযোগ করা হয়, বাদীসহ ঢাকা আইনজীবী সমিতির অন্য সদস্যরা কেরানীগঞ্জ মডেল থানার কালিন্দী মৌজায় ৩৫ শতাংশ জমি ক্রয় করেন ২০১৩ সালে। গত ১২ বছর ধরে তারা ওই জমি ভোগদখলে রয়েছেন। জমিটি একটি হাসপাতাল নির্মাণের জন্য কেনা। ২০২২ সালের ২৪ নভেম্বর দুর্বৃত্তরা ওই জমিতে প্রবেশ করে জমিতে থাকা ১২ লাখ টাকার মূল্যবান গাছ কেটে নিয়ে যায়। গত ১৫ অক্টোবর বিকেল পাঁচটার সময় এনায়েত উল্লাহর নেতৃত্বে আসামিরাসহ ৫০/৬০ জন সন্ত্রাসী ওই জমির দেওয়াল ভেঙে ভেতরে প্রবেশ করেন। তারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ওই জমিতে প্রবেশ করে প্রায় ১০০ প্রকার গাছ কেটে ফেলেন। যার মূল্য সাত লাখ টাকা। সেখানে থাকা বিপুল পরিমাণ রড সিমেন্ট ইট বালু জোরপূর্বক নিয়ে যান। সেখানে অফিস কক্ষ ভেঙে চুরমার করে কম্পিউটার, চেয়ার, টেবিল, গ্লাস ভাঙচুর করে ১০ লাখ টাকার ক্ষতি সাধন করেন। খবর শুনে আইনজীবীরা সেখানে গেলে তাদের মারধর করা হয়। এনায়েত উল্লাহ আইনজীবীদের কাছে পাঁচ কোটি টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ওই জমিতে আইনজীবীরা যেতে পারবেন না বলে তিনি গালিগালাজ করেন। এসময় পিস্তল বের করে এনায়েত উল্লাহ আইনজীবীদের হত্যার হুমকি দেন।

Development by: webnewsdesign.com