ব্রেকিং

x

উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ এমপি

শুক্রবার, ০৮ মার্চ ২০২৪ | 8 বার

উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ এমপি

উন্নয়নের স্বার্থে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে এগিয়ে  আসার আহ্বান জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ এমপি।

তিনি শুক্রবার (৮ মার্চ) বিকেলে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পিএন উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতা এ দেশটাকে স্বাধীন করেছেন বলেই আজকে আমরা বিভিন্ন পদ পদবীতে আসীন হতে পারছি। জাতির পিতার লক্ষ্য ছিল দারিদ্র্য ও ক্ষুদামুক্ত সোনার বাংলা গড়া। আর সেই সোনার বাংলা গড়ার লক্ষ্যে তাঁরই সুযোগ্য কন্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নয়নের স্বার্থে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
দল, বিরোধী দল সকল কিছুর ঊর্ধ্বে উঠে উন্নয়নের স্বার্থে  প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ এমপি বলেছেন , স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে জেলায় জেলায় আইসিটি পার্ক,ডিজিটাল শিক্ষা ব্যবস্থা গড়ে তুলা হয়েছে। ২০২৪ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ,২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্য মাত্রা নির্ধারণ করে ধাপে ধাপে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা।

জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই।  আপনারা আমাকে তৃতীয় বারের মত নির্বাচিত করে সংসদে পাঠিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রীত্ব দিয়ে গর্বিত করেছেন।  বঙ্গবন্ধু কন্যার জননেত্রী শেখ হাসিনার  প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।এটা অনন্য সাধারণ প্রাপ্তি।পৃথিবীর শ্রেষ্ঠ নারীদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্ব আজ বিশ্বে প্রশংসিত হচ্ছে। তাই আজকে নারী দিবসে সকল নারীদের প্রতি সম্মান ও শ্রদ্ধাজ্ঞাপন করছি।

তিনি বলেন, একসময় বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করা হয়েছে , উপহাস করা হয়েছে , প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উচ্চতর আসনে স্থান পেয়েছে। পৃথিবীর পরাশক্তিরা এখন আমাদের পাশে চায়।

প্রতিমন্ত্রী আরো বলেন, শিশু মৃত্যু , মাতৃমৃত্যু, শিক্ষা , চিকিৎসা, বিদ্যুৎ সহ উন্নয়নের সকল সূচকে দেশ উল্লেখযোগ্যভাবে এগিয়ে গেছে। পাশ্ববর্তী দেশ ভারত থেকে আমরা অনেক সূচকে এগিয়ে।

তিনি প্রশ্ন রেখে বলেন, পাকিস্তান আমাদের ২৪ বছর শাসন ও শোষণ করেছে, আজ পাকিস্তানের কোথায় অবস্থান। তারাই এখন বলছে বাংলাদেশ থেকে উন্নয়নের শিক্ষা নিতে হবে।

রাজশাহী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এস এম ইকরামুল হকের সভাপতিত্বে গণসংবর্ধনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান জি এম হীরা বাচ্চু, পুঠিয়া, ইউএনও এ, কে, এম, নূর হোসেন নির্ঝর, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম, রাজশাহী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম শান্টু , সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ মোল্লা।  এছাড়াও সংবর্ধনায় উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ সহ উপজেলার সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

Development by: webnewsdesign.com