ব্রেকিং

x

ধানমন্ডিতে কনকর্ড রিয়েল এস্টেট লি. এর নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা

কনকর্ডের সাইট ইঞ্জিনিয়ারকে অর্ধ লক্ষ টাকা জরিমানা করল দক্ষিণ সিটির ভ্রাম্যমাণ আদালত

মঙ্গলবার, ২০ জুন ২০২৩ | 18 বার

কনকর্ডের সাইট ইঞ্জিনিয়ারকে অর্ধ লক্ষ টাকা জরিমানা করল দক্ষিণ সিটির ভ্রাম্যমাণ আদালত
কনকর্ডের সাইট ইঞ্জিনিয়ারকে অর্ধ লক্ষ টাকা জরিমানা করল দক্ষিণ সিটির ভ্রাম্যমাণ আদালত

এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) পরিচালিত অভিযানে কনকর্ড রিয়েল এস্টেট লি. কর্তৃক নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ভবন নির্মাণে সংশ্লিষ্ট সাইট ইঞ্জিনিয়ার জিল্লুর রহমানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা করেছে করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (২০ জুন) দুপুরে ধানমন্ডি এলাকার ১৬ নম্বর রোডে কনকর্ড রিয়েল এস্টেট লি. নির্মাণাধীন এই ভবনে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এ জরিমানা করেন। অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম মোট ৪০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে কনকর্ড নির্মাণাধীন ভবন ছাড়াও সাত মসজিদ রোডের ৭৩৫ নম্বর হোল্ডিংয়ের কে. বি. স্কয়ার এবং ৭৫১ নম্বর হোল্ডিংয়ের তাজলিলি ভবনে মশার লার্ভা পাওয়ায় যথাক্রমে ৪০ হাজার ও ১০ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আর. এম. সেলিম শাহনেওয়াজ ২ নম্বর ওয়ার্ডের গোড়ান, উত্তর গোড়ান, বনশ্রী ও সিপাহীবাগ এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আদালত ২৭টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। অভিযানে কোনো ভবন ও স্থাপনায় মশার লার্ভা পাওয়া যায়নি। এছাড়াও করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৪৮ নম্বর ওয়ার্ডের যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানকালে আদালত ৩০টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২টি মামলায় মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, “আজকের অভিযানে আমরা ধানমন্ডি এলাকায় কনকর্ড রিয়েল এস্টেট লি. কর্তৃক নির্মাণাধীন একটি ভবনে মশার লার্ভা পাওয়ায় ভবন নির্মাণে সংশ্লিষ্ট সাইট ইঞ্জিনিয়ারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। এছাড়াও আরও ২টি কমার্শিয়াল ভবন/বাসা-বাড়ির একাধিক স্থানে মশার লার্ভা পাওয়ায় আরও পৃথক ২ মামলায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সবমিলিয়ে আজকের অভিযানে ৩ মামলায় ১ লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।”

আজকের অভিযানে সর্বমোট ৯৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ৫টি বাসাবাড়ি ও নিমাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ৫ মামলায় সর্বমোট ১ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Development by: webnewsdesign.com