কাঁচা বাদাম ভুবন বাদ্যকর ভয়ে যেতে পারছেন না বাদাম বেচতে

মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি ২০২২ | 86 বার

কাঁচা বাদাম ভুবন বাদ্যকর ভয়ে যেতে পারছেন না বাদাম বেচতে
কাঁচা বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর চুম্মার

গত কয়েক মাস ধরেই সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছেন বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকর । তার কাঁচা বাদাম গান সোশ্যাল মিডিয়া জুড়ে ঝড় তুলেছে । তবে তার গান সোশ্যাল মিডিয়া জুড়ে ঝড় তুললেও তার পরিস্থিতি এখন সঙ্কটজনক ।

ভুবন বাদ্যকরের কাচা বাদাম গান এখন দেশ ছাড়িয়ে দক্ষিণ আফ্রিকা, আমেরিকা, ইউরোপ, তানজানিয়া সহ বিভিন্ন দেশে পাড়ি দিয়েছে । এমন পরিস্থিতিতে সেলিব্রিটি হয়ে ওঠা ভুবন বাদ্যকর জানিয়েছেন, ‘একজন সেলিব্রিটি হয়ে কিভাবে বাদাম বিক্রি করতে যাব!’ এর পাশাপাশি তিনি এটাও জানিয়েছেন, ‘এখন বাদাম বিক্রি করতে গেলে লোকে বলবে সেলিব্রিটি হয়ে বাদাম বিক্রি করছে। কেউ বাদাম নেবে না।’

dhakarkagoj.com

 

 

ভুবন বাদ্যকর তার বর্তমান পরিস্থিতি নিয়ে আমাদের জানিয়েছেন, “এখন কি করি ওই চিন্তাই আমার মাথা নষ্ট । রাতে ঘুম হয় না। এখন বাদাম বিক্রি করতে গেলে বাদাম বস্তায় ভরা থাকবে আর মানুষজন আমাকে ঘিরে ধরবে। আর বলবে একটা সেলফি নিই, একটা ফটো তুলি, কাঁধে ঝোলাঝুলি করবে, চুম্মা পর্যন্ত নিয়ে নেবে।”

এর পাশাপাশি তিনি জানিয়েছেন, “আবার করোনা বেড়ে যাওয়ার পর থেকে গান করারও সুযোগ পাওয়া যাচ্ছে না। কোথাও কোনো অনুষ্ঠানে সুযোগ পেলেও তা ক্যান্সেল হয়ে যাচ্ছে। তাই চিন্তা হচ্ছে কিভাবে সংসার ম্যানেজ হবে। যেটুকু ছিল তা বসে বসে খেয়ে ফেলছি। দু এক বস্তা চাল ছিল তাও খাওয়া হয়ে যাচ্ছে।”

এই প্রসঙ্গে তিনি আরও জানিয়েছেন, তার দুই ছেলের যদি সরকারের তরফ থেকে কোনো ব্যবস্থা করে দেওয়া হয় তাহলে কোন ভাবে তার সংসার চলে যাবে। ছেলেদের কাজের জন্য তিনি বিভিন্ন অফিসে গিয়েছিলেন বলে জানিয়েছেন। তিনি অনুরোধ করেছেন, যদি ফাইলপত্র আনা নেয়া করার জন্য কোন কাজ দেখে দেয় সরকার।

Development by: webnewsdesign.com