কাঁচা রাস্তার বেহাল দশা, হেঁটে চালাও দায়

সোমবার, ১৪ আগস্ট ২০২৩ | 89 বার

কাঁচা রাস্তার বেহাল দশা, হেঁটে চালাও দায়
কাঁচা রাস্তার বেহাল দশা, হেঁটে চালাও দায়

বর্ষাকালে গ্রামের বাড়িতে টিনের চালে বৃষ্টির শব্দ না হলে মনেই হয়না বর্ষা কাল। মাঠে গাঁটে হাটু পানি আর কাঁচা মাটির গন্ধ।

বর্ষাকালের এই সময় গ্রামের কাঁচা রাস্তা গুলো খানাখন্দ গর্ত ও কার্দমাক্ত হয়ে যায়, এতে করে দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণের । আর এসব ব্যাপারে নজর নেই চেয়ারম্যান, মেম্বার ও জনপ্রতিনিধিদেরও ।

তেমনি অবহেলিত রামগঞ্জ উপজেলার ৪নং ইছাপুর ইউনিয়ন ৯নং ওয়ার্ড রাঘবপুর গ্রামের চার মুখী রাস্তাটি দেখলে মনে হবে, এটি রাস্তা নয় ধানের চারা রোপনের জন্য হাল চাষ করা হয়েছে। রাস্তাটির এমনই বেহাল দশা যে কোন গাড়ি চলাচল করতে পারে না। এমনকি হেঁটে চলাচলেরও কোন অবস্থা নেই। প্রতিনিয়তই চরম দুর্ভোগের শিকার হচ্ছেন স্থানীয় জনসাধারণ, রামগঞ্জ উপজেলার সঙ্গে এ চার মুখী রাস্তার সংযোগ থাকলেও এ রাস্তার কোন উন্নয়নের ছোয়া লাগেনি।এতে করে স্থানীয় জনসাধারণের মাঝে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া ।

রাঘবপুর ৯ নং ওয়ার্ডের বাসিন্দা শাহ আলম, রানা পাটওয়ারী, সোহাগ ও জাকির হোসেন জানান এই এলাকায় প্রায় ২০০ পরিবারের পনের হাজার লোকের বসবাস। কিন্তু দীর্ঘ ৩০ বছর ধরে এই কাঁচা রাস্তা দিয়ে আমাদের চলাচল করতে হয়। পুরো বর্ষায় কাদা মাটি মাড়িয়ে রাস্তা দিয়ে চলাচল করা আমাদের জন্য চরম কষ্টের। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলে রাস্তা পানির নিচে ডুবে থাকে, পানি সরে গেলে রাস্তা কাঁদা হয়ে যায়।

অসুস্থ রোগীকে হাসপাতলে নিতে হলে কোলে করে কাঁদা রাস্তা পারকরে নিতে হয় । ছেলে-মেয়েদের স্কুল কলেজ যেতে কষ্ট হয় । রাস্তার বিষয়ে অনেকবার চেয়ারম্যান, মেম্বারদের কাছে অভিযোগ দিয়েছি কিন্তু কোন কাজ হয়নি। আমাদের এলাকার কাঁচা রাস্তাটি পাকা করনের জন্য স্থানীয় সংসদ সদস্য ও চেয়ারম্যানের সুদৃষ্টি কামনা করছি।

Development by: webnewsdesign.com