কুষ্টিয়া থেকে খুলনা-ফরিদপুর রুটে বাস ধর্মঘট

শুক্রবার, ০৭ এপ্রিল ২০২৩ | 11 বার

কুষ্টিয়া থেকে খুলনা-ফরিদপুর রুটে বাস ধর্মঘট

বাস শ্রমিকদের মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য কুষ্টিয়া থেকে ফরিদপুর ও খুলনাসহ তিন রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস শ্রমিক ও মালিক গ্রুপ। শুক্রবার (৭ এপ্রিল) সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়।

ধর্মঘটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। হঠাৎ বাস চলাচল বন্ধের কারণে অনেকেই বাস কাউন্টারে এসে ফিরে যেতে বাধ্য হয়েছেন।

হামিদুল ইসলাম বলেন, জরুরি কাজে খুলনায় যেতে হবে। এখন টিকিট কাউন্টারে এসে দেখি বাস চলাচল বন্ধ। হঠাৎ করে বাস বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েছি। দূরের পথে এখন কীভাবে যাব, সেটা নিয়ে চিন্তায় আছি। আমার মতো অসংখ্য যাত্রী ভোগান্তিতে পড়েছেন।

হামিদা বেগম নামে আরেক যাত্রী ঢাকা পোস্টকে বলেন, ‘খুলনায় যাওয়ার জন্য বাড়ি থেকে রওনা হয়ে বাস কাউন্টারে গেলাম, কিন্তু বাস চলাচল বন্ধ। বাস বন্ধ করা মানেই আমাদের মতো সাধারণ মানুষের দুর্ভোগ। কুষ্টিয়ায় মাঝেমধ্যে ধর্মঘট করা হয়। এতে চরম ভোগান্তি হয় মানুষের। বাস বন্ধ থাকায় ট্রেনে যেতে হবে।’

এদিকে বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত এই রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তার হোসেন।

তিনি বলেন, ঝিনাইদহ মোটর শ্রমিক নেতারা বাসের নতুন টিপ চাচ্ছেন। এটা নিয়েই মনোমালিন্য সৃষ্টি হয়। পরে বিষয়টি নিয়ে আমরা ঝিনাইদহের কালীগঞ্জে বসি। এ সময় সেখানেই তারা বাসের স্টাফদের মারধর করে। এতে বাস শ্রমিক-মালিক গ্রুপ উভয় মিলে বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, খুলনা থেকে কুষ্টিয়ায় বাস চলাচল বন্ধ রয়েছে। একই সঙ্গে ফরিদপুর রুটেও বাস চলাচল বন্ধ। বাসের স্টাফদের মারধরের ঘটনায় জড়িতদের আগামী ১০ এপ্রিলের মধ্যে গ্রেপ্তার না করলে আরও কঠোর আন্দোলনে যাওয়া হবে।

Development by: webnewsdesign.com