ব্রেকিং

x

গ্রাহকদের জন্য বড় সুখবর : এক সঙ্গে কাজ করবে বাংলালিংক টেলিটক

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | 28 বার

গ্রাহকদের জন্য বড় সুখবর : এক সঙ্গে কাজ করবে বাংলালিংক টেলিটক
বাংলালিংক ও টেলিটক লোগো

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল প্রযুক্তির ওপর নির্ভর করে দেশের ২০ লাখ তরুণ-তরুণী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে।

ডিজিটাল খাত থেকে ইতোমধ্যে সরকার দুই মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছে। সরকারের সকল সেবা ডিজিটালাইজড করা হয়েছে। জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে গেছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে হার পাওয়ার প্রকল্পের আওতায় নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে হার পাওয়ার প্রকল্পের ২৪০ জন প্রশিক্ষণার্থীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার ল্যাপটপ প্রদান করেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে দেশ-বিদেশে সাইবার ক্রাইম প্রতিরোধে বিভিন্ন দপ্তরের সঙ্গে সমন্বয় করে সরকার কাজ করে যাচ্ছে। তাছাড়া দেশে নানা ধরনের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অতিদ্রুত বাংলালিংক কোম্পানির সঙ্গে টেলিটকের সংযোগ স্থাপন করা হবে। সেক্ষেত্রে সকলে টেলিটক সিম ব্যবহার করতে পারবে। সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে নারীদের সম্মান প্রতিষ্ঠা করেছেন দেশনেত্রী শেখ হাসিনা। নারীদের স্বাবলম্বী করতে ফ্রিলান্সিংসহ নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে সরকার।

সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশারাফুজ্জামান আশু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেজুতি, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ও হার পাওয়ার প্রকল্পের উপ-পরিচালক নিলুফা ইয়াসমিন।

Development by: webnewsdesign.com