ব্রেকিং

x

ছাত্রলীগ সব অধিকার আদায়ের সংগ্রামে ভূমিকা রাখে : প্রধানমন্ত্রী

শুক্রবার, ০১ সেপ্টেম্বর ২০২৩ | 15 বার

ছাত্রলীগ সব অধিকার আদায়ের সংগ্রামে ভূমিকা রাখে : প্রধানমন্ত্রী

সব অধিকার আদায়ের সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগ ভূমিকা রাখে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ’-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করতে ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন খালেদা জিয়া। অশিক্ষিত-মূর্খদের হাতে দেশ এগোতে পারে না। এরা মানুষের কল্যাণে কাজ করতে পারে না।

শেখ হাসিনা বলেন, দেশের যে কোনো প্রয়োজনে অগ্রণী ভূমিকা রাখে ছাত্রলীগ। বাঙালির মুক্তির জন্যই এই সংগঠনের প্রতিষ্ঠা। সব সময় মানুষের পাশে দাঁড়ায় তারা। কৃষকের ধানও কেটে দেয় এরা।

তিনি বলেন, দেশের যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে ভূমিকা পালন করে ছাত্রলীগ। তারা কখনও পিছপা হয় না। ১-১১ সময়ও আপোস করেনি তারা।

সে সময় জরুরি অবস্থা জারি ছিল। তবু এগিয়ে এসেছিল ওরা।

প্রধানমন্ত্রী বলেন, আজকের ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রাম, অর্জনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত তারা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এছাড়াও মন্ত্রিপরিষদ সদস্যরাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন।

এর আগে সমাবেশে যোগ দিতে সারাদেশ থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা রাজধানীতে এসেছেন। রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হয়েছেন নেতাকর্মীরা। সকাল থেকেই তারা সমাবেশস্থলে আসতে শুরু করেন, সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন গেট দিয়ে প্রবেশ করে সমাবেশস্থলে যান।

Development by: webnewsdesign.com