ব্রেকিং

x

জাতীয় সংসদের সিনিয়র সদস্য সাবের হোসেন চৌধুরী এমপি’র কূটনৈতিক পাসপোর্ট বাতিল

শুক্রবার, ০৭ এপ্রিল ২০২৩ | 23 বার

জাতীয় সংসদের সিনিয়র সদস্য সাবের হোসেন চৌধুরী এমপি’র কূটনৈতিক পাসপোর্ট বাতিল

জাতীয় সংসদের সিনিয়র সদস্য সাবের হোসেন চৌধুরীর কূটনৈতিক পাসপোর্ট বাতিল করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করে সেগুনবাগিচা। মিস্টার চৌধুরীর আবেদনের প্রেক্ষিতেই পাসপোর্টটি বাতিল করা হয় বলে সরকারি আদেশে উল্লেখ রয়েছে। তবে এর পেছনে ঠিক কী রহস্য বা কারণ বিদ্যমান কিংবা কোন প্রেক্ষাপটে মিস্টার চৌধুরী প্রাধিকার বলে প্রাপ্ত নিজের কূটনৈতিক পাসপোর্টটি বাতিলের আবেদন করেছেন তা তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার অ্যান্ড এমআরপি অনুবিভাগের সহকারী সচিব জি. এম. ইফতেখার স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে (জিও) উল্লেখ করা হয়, গত ৪ঠা এপ্রিল ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী (১৮২ ঢাকা-৯) নিজের অধিকারে থাকা কূটনৈতিক পাসপোর্ট, যার নম্বর D-00010893 বাতিলের আবেদন করেন। সেই সঙ্গে তার অনুকূলে একটি সাধারণ পাসপোর্ট ইস্যু করার জন্য অনাপত্তি সনদ (এনওসি) প্রদানের আর্জি জানান। মিস্টার চৌধুরীর আবেদন যার নম্বর SSKA/182-Dhaka-09/2023/0078 এর প্রেক্ষিতে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে তার ব্যবহার করা পাসপোর্টটি বাতিল করা হয়। সেই সঙ্গে তার অনুকূলে একটি সাধারণ পাসপোর্ট ইস্যু করতে অনাপত্তি জ্ঞাপন করা হয়।

 

 

 

 

এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অভিবাসন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক বরাবর সরকারি আদেশের (জিও) একটি অনুলিপি প্রদান করে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেই সঙ্গে আবেদনকারী সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীকে আদেশের কপি দেয়া ছাড়াও তা পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েব সাইটে আপলোড করা হয়েছে।

Development by: webnewsdesign.com