ডিআরসি-আইসিএবি-এর ২০২২ সালের জন্য আনোয়ারুজ্জামান চেয়ারম্যান ও মামুন সেক্রেটারী নির্বাচিত

বুধবার, ০৫ জানুয়ারি ২০২২ | 71 বার

ডিআরসি-আইসিএবি-এর ২০২২ সালের জন্য আনোয়ারুজ্জামান চেয়ারম্যান ও মামুন সেক্রেটারী নির্বাচিত
ঢাকা রিজিওনাল কমিটি (ডি.আর.সি.) - আইসিএবি এর ২০২২ সালের জন্য নির্বাচিত চেয়ারম্যান মো: আনোয়ারুজ্জামান এফ.সি.এ ও সেক্রেটারী খন্দকার মামুন এফ.সি.এ

দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি)- ঢাকা আঞ্চলিক কমিটির (ডিআরসি) এর ৪২ তম বার্ষিক সাধারণ সভা ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে ইনস্টিটিউটের আইসিএবি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় ২০২০-২০২১ সালের জন্য ডিআরসি -এর আর্থিক বিবরণী অনুমোদন ও গৃহীত হয়েছে। সভায় জনাব মোঃ আনোয়ারুজ্জামান এফসিএ এবং জনাব খন্দকার মামুন এফসিএ ডিআরসি-আইসিএবি-এর ২০২২ সালের জন্য যথাক্রমে চেয়ারম্যান ও সেক্রেটারী নির্বাচিত হন।

জনাব মোঃ আনোয়ারুজ্জামান এফসিএ ১৯৮২ সালে কুমিল্লা সেনানিবাসে জন্মগ্রহণ করেন। তিনি কুমিল্লার ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমে এমবিএ করেছেন। তিনি ২০১১ সালে একজন অ্যাসোসিয়েট চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং ২০১৬ সালে ফেলো চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হন। বর্তমানে তিনি রহমান মোস্তফা আলম অ্যান্ড কোং – চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট-এর একজন অংশীদার হিসাবে কাজ করছেন। তিনি দ্য ইনস্টিটিউট অফ ইন্টারনাল অডিটরস বাংলাদেশের (আইআইএবি) একজন সহকর্মী সদস্য, দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশের (আইসিএবি) অনুষদ শিক্ষক ও প্রশিক্ষক, বাংলাদেশ ভ্যাট প্রফেশনাল ফোরামের (বিভিপিএফ) অনুষদ শিক্ষক এবং সদস্য, বিভিন্ন অনলাইন প্লাটফর্ম এর ভ্যাট প্রশিক্ষক, রোটারি ক্লাব অব ঢাকা সাউথের সাবেক সচিব ও কোষাধ্যক্ষ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যালামনাইয়ের সদস্য। তিনি বাংলাদেশের জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে ভ্যাট এজেন্ট লাইসেন্স (লাইসেন্স নং ০০৬/২০১৯) এবং ভ্যাট পরামর্শক লাইসেন্স (লাইসেন্স নং: ভিসি-০০৪/২০২০) পেয়েছেন।

dhakarkagoj.com

মোঃ আনোয়ারুজ্জামান এফসিএ-এর অডিটিং, কর্পোরেট ফাইন্যান্স, ক্যাপিটাল ইস্যু, কোম্পানি আইন সংক্রান্ত বিষয়, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ট্যাক্সেশন, ভ্যাট, কাস্টমস, রপ্তানি নীতি, আমদানি নীতি, বৈদেশিক মুদ্রা এবং অন্যান্য আইনে ১২ বছরের বাস্তব অভিজ্ঞতা রয়েছে।
জনাব মোঃ আনোয়ারুজ্জামান এফসিএ ২০২২-২০২৪-এর জন্য ঢাকা আঞ্চলিক কমিটির পদাধিকারী নির্বাচিত হয়েছেন। তিনি গত বেশ কয়েক বছর ধরে আইসিএবি এর বিভিন্ন স্থায়ী ও অস্থায়ী কমিটিতে দায়িত্ব পালন করছেন।

জনাব খন্দকার মামুন এফসিএ ১৯৭৮ সালে মুন্সীগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি বড়ইখালী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ঢাকা সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) এর একজন ফেলো চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট । বর্তমানে তিনি যমুনা গ্রুপ অব কোম্পানিজে গ্রুপ সিএফও হিসেবে কর্মরত আছেন। তিনি এম এম রহমান অ্যান্ড কোং – চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট-এর সাথে তার আর্টিকেলশিপ সম্পন্ন করে ২০১৪ সালে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হিসেবে যোগ্যতা অর্জন করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে বি.কম ও এম.কম. করেছেন।

জনাব খন্দকার মামুন ২০২২-২০২৪ সালের জন্য ঢাকা আঞ্চলিক কমিটির পদাধিকারী নির্বাচিত হয়েছেন। তিনি বিগত কয়েক বছর ধরে আইসিএবি -এর বিভিন্ন স্থায়ী ও অস্থায়ী কমিটি এবং একাডেমিক কার্যক্রমে সক্রিয়ভাবে নিয়োজিত রয়েছেন।

তিনি একজন সহযোগী সদস্য (সিপিএ) অ্যাসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল সার্টিফাইড পাবলিক অ্যাকাউন্ট্যান্টস (ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস), ইন্সটিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস (আইসিএইডব্লিউ) এর অ্যাসোসিয়েট চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (এসিএ), একজন বিজনেস অ্যান্ড ফিনান্স প্রফেশনাল (বিএফপি) ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস (আইসিএইডব্লিউ), বাংলাদেশ ভ্যাট প্রফেশনাল ফোরাম এর সদস্য। তিনি বাংলাদেশের জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে ভ্যাট পরামর্শক লাইসেন্স (লাইসেন্স নং:ভিসি – ০০৯/২০২০) পেয়েছেন।

জনাব খন্দকার মামুনের অডিটিং, কর্পোরেট ফিন্যান্স, ক্যাপিটাল ইস্যু, কোম্পানি আইন বিষয়, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ট্যাক্সেশন, ভ্যাট, কাস্টমস, রপ্তানি নীতি, আমদানি নীতি, বৈদেশিক মুদ্রা এবং অন্যান্য আইনের বাস্তব অভিজ্ঞতা রয়েছে।

Development by: webnewsdesign.com