ব্রেকিং

x

ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে “নেতা যে রাতে নিহত হলেন” নাটক মঞ্চায়িত

সোমবার, ১৩ নভেম্বর ২০২৩ | 122 বার

ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে “নেতা যে রাতে নিহত হলেন” নাটক মঞ্চায়িত

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে তৈরি “নেতা যে রাতে নিহত হলেন” নাটকটি মঞ্চায়িত হয়েছে। এটি একটি অসাধারণ উদ্যোগ। বিশে^র ইতিহাসে এই ধরনের জঘন্য হত্যাকাণ্ড আর কোন দেশে হয়নি। আমি মনে করি ইমদাদুল হক মিলন এই লেখাটি অনেক বেদনা নিয়ে লিখেছেন। সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ আরো বলেন জাতির পিতার অসমাপ্ত কাজগুলো প্রধানমন্ত্রী বাস্তবায়ন করে চলেছেন ।

এসময় প্রতিমন্ত্রী ১৫ আগস্টের দিনটি স্মরণ করে বলেন, আমি অধীর আগ্রহ নিয়ে বিবিসি বাংলায় কান পেতে বসেছিলাম, যে কখন শুনবো এই হত্যকাণ্ডের সংবাদটি মিথ্যা। আজ জাতির পিতার অসমাপ্ত কাজগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন। তাই আমরা আজ বিশ^ দরবারে মাথা ঊঁচু করে দাঁড়িয়ে আছি।

তিনি আজ রবিবার (১২ নভেম্বর ২০২৩) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড-এর উদ্যোগে রেজানুর রহমান-এর নির্দেশনায় ও ইমদাদুল হক মিলন-এর ব্যাপক আলোচিত গল্প অবলম্বনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর “নেতা যে রাতে নিহত হলেন” নাটকটির মঞ্চায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নাটকটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও নাট্যকার ইমদাদুল হক মিলন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সহ-সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ (সিআইপি), বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, সাজ্জাদ আলম খান তপু।

ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড-এর সভাপতি মোহাম্মদ আল-মামুন-এর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সেক্রেটারী ও দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক মো. মফিজুর রহমান খান বাবু।

Development by: webnewsdesign.com