ব্রেকিং

x

প্রথমবারের মত পেপার ব্যালটে ভোটগ্রহণ পর্যবেক্ষণ করলেন ইসি

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন মনিটরিং হচ্ছে সিসি ক্যামেরায় 

সোমবার, ১৭ জুলাই ২০২৩ | 14 বার

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন মনিটরিং হচ্ছে সিসি ক্যামেরায় 
ঢাকা-১৭ আসনের উপনির্বাচন মনিটরিং হচ্ছে সিসি ক্যামেরায় 

নির্বাচন কমিশন আজ প্রথমবারের মতো ব্যালটে ভোট পর্যবেক্ষণ করছে। নির্বাচন কমিশন সচিবালয়ের মিলনায়তনে সিসিটিভি কন্ট্রোল রুমে ঢাকা-১৭ আসনের পাশাপাশি ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত পিরোজপুর জেলার ভান্ডারিয়া ও যশোর জেলার বেনাপোল পৌরসভা নির্বাচন মনিটরিং করা হচ্ছে।

সকাল থেকেই প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, এনআইডি মহাপরিচালক এ.কে.এম হুমায়ুন কবীর এবং আইডিইএ-২ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মো। সায়েম কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

ঢাকা-১৭ আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২৪টি। ৮৫৩ টি ক্যামেরার মাধ্যমে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোট মনিটরিং করা হচ্ছে। অন্যদিকে, বেনাপোলের ১২টি ভোট কেন্দ্রে ১১৯টি এবং ভান্ডারিয়ার ৯টি ভোটকেন্দ্রে ৮৬টি সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে।

২০টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সাথে ১০৫৮টি সিসি ক্যামেরায় উপনির্বাচন ও ২ পৌরসভা নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে দশ সেকেন্ড পরপর অটো রোটেড করে ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুইটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে।

নির্বাচনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ চলবে।

এর আগে, রাজশাহী, সিলেট, বরিশাল, খুলনা, গাজীপুর, রংপুর ও কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন ,ঝিনাইদহ পৌরসভা, গাইবান্ধা ৫ উপনির্বাচন সিসিটিভির মাধ্যমে মনিটরিং কার্যক্রম পরিচালনা করে নির্বাচন কমিশন।

Development by: webnewsdesign.com