ব্রেকিং

x

দক্ষিণ সিটির ৯ খালে পরিচালিত বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমে ৩ দিনে সহস্রাধিক মেট্রিক টন বর্জ্য অপসারণ

রবিবার, ৩০ জুলাই ২০২৩ | 15 বার

দক্ষিণ সিটির ৯ খালে পরিচালিত বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমে ৩ দিনে সহস্রাধিক মেট্রিক টন বর্জ্য অপসারণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন ৯টি খালে পরিচালিত বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে বিগত ৩ দিনে ১ হাজার ১৭ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

গত ২৭ জুলাই হতে গতকাল ২৯ জুলাই পর্যন্ত ৩ দিনে এ বর্জ্য অপসারণ করা হয়েছে। আজ রবিবার (৩০ জুলাই) শেষ দিনের বর্জ্য অপসারণ কার্যক্রম চলমান রয়েছে।

গত ২৭ জুলাই হতে করপোরেশনের আওতাধীন কাজলা খাল, মৃধা বাড়ি খাল, মাতুয়াইল কবরস্থান খাল, শ্যামপুর খালের ২৪ ফুট রাস্তার সম্মুখ প্রান্ত থেকে মোহাম্মদী ব্রিজ পর্যন্ত ও শ্যামপুর খালের ২৪ ফুট রাস্তার সম্মুখ প্রান্ত থেকে বটতলা পর্যন্ত, শাজাহানপুর ঝিল হতে বাসাবো কদমতলা শুকনগর খাল, মান্ডা খালের শুকনগর হতে শাপলা ব্রিজ হয়ে আমিন মোহাম্মদ ব্রিজ পর্যন্ত, স্টাফ কোয়ার্টার হতে ডগাইর সাংবাদিক বাড়ি খাল, জিয়া সরণি খাল এবং সুখনগর-নন্দীপাড়া-ত্রমোহনী (জিরানি) খালে ৪ দিনব্যাপী এই বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়। আজ ৩০ জুলাই এই বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের শেষ দিন।

৪ দিনের এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে প্রথম দিনে ২৬৬.৯৫৩ টন, ২য় দিনে ৩৭৯.৩৮ টন, ৩য় দিনে ৩৭০.২৫ টন বর্জ্য অপসারণ করা হয়েছে। (৪র্থ দিনের অপসারিত বর্জ্য পরিমাণ রাতে জানানো সম্ভব হবে)

প্রতিদিন গড়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের প্রায় ১ হাজার ১৩০ জন পরিচ্ছন্নকর্মী এই কার্যক্রমে অংশ নেন।

Development by: webnewsdesign.com