ব্রেকিং

x

দাবদাহ ও আবহাওয়া দফতরের সতর্কতা: মাধ্যমিক ও কলেজে ছুটি বাড়ছে

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | 70 বার

দাবদাহ ও আবহাওয়া দফতরের সতর্কতা: মাধ্যমিক ও কলেজে ছুটি বাড়ছে

সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে সারা দেশের স্কুল-কলেজের পুর্বনির্ধারিত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। শনিবার (২০ এপ্রিল) এ তথ্য জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক এ কর্মকর্তা জানান, সারা দেশের ওপর দিয়ে চলমান দাবদাহ ও আবহাওয়া দফতরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে মাউশি অধিদফতরের আওতাধীন সব সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পূর্বনির্ধারিত ছুটি শেষে ২১ এপ্রিল খোলার পরিবর্তে আগামী ২৮ এপ্রিল যথারীতি খুলবে। শিগগির এ বিষয়ে অফিস আদেশ জারি করা হবে।

একই ধরণের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ও। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান দাবদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয়সমূহ ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ থাকবে।

এর আগে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাসেম্বলি আপাতত বন্ধ রাখার নির্দেশ দেয় মন্ত্রণালয়।

রমজান, ঈদ ও বৈশাখের টানা ২৬ দিনের ছুটি কাটিয়ে রোববার (২১ এপ্রিল) শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা ছিল। তবে দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া তীব্র তাপপ্রবাহের কারণে ছুটি আরও বাড়ানোর দাবি জানায় অভিভাবক ঐক্য ফোরাম।

Development by: webnewsdesign.com