ব্রেকিং

x

দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে,কাল রোজা শুরু

সোমবার, ১১ মার্চ ২০২৪ | 14 বার

দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে,কাল রোজা শুরু

দেশের আকাশে আজ সোমবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে বলে জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি । আগামীকাল মঙ্গলবার রোজা শুরু হচ্ছে।

আজ সোমবার সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সভাকক্ষে ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় আজ রাতেই তারাবিহর নামাজ পড়বেন ধর্মপ্রাণ মুসল্লিরা। রাতে সাহ্‌রি খেয়ে আগামীকাল থেকে রাখবেন রোজা।

ইসলাম ধর্মাবলম্বীদের কাছে রমজান পবিত্র মাস। এই এক মাস সংযম সাধনার পর ঈদুল ফিতর উদ্‌যাপন করেন মুসলমানরা।

জাতীয় চাঁদ দেখা কমিটি জানিয়েছে, আগামী ৬ এপ্রিল শনিবার দিবাগত রাতে পবিত্র শবে কদর পালিত হবে।

ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভায় ১৪৪৫ হিজরি সনের রমজান মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়গুলো, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করা হয়। তাতে দেখা যায় যে আজ ২৯ শাবান ১৪৪৫ হিজরি, ২৭ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ মার্চ ২০২৪ খ্রিষ্টাব্দ সোমবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে রমজান মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া গেছে। এমতাবস্থায় আগামীকাল ২৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ মার্চ ২০২৪ খ্রিষ্টাব্দ মঙ্গলবার থেকে ১৪৪৫ হিজরি সনের পবিত্র রমজান মাস গণনা শুরু হবে।

Development by: webnewsdesign.com