ব্রেকিং

x

দ্বৈত নাগরিকত্ব বিভ্রাটে বাতিল হলো ড.শাম্মীর আপিল ?

বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০২৩ | 44 বার

দ্বৈত নাগরিকত্ব বিভ্রাটে বাতিল হলো ড.শাম্মীর আপিল ?

দ্বৈত নাগরিকত্ব পরিত্যাগের আবেদন জমা হলেও অস্ট্রেলিয়ান ইলেকশন কমিশনের তথ্য অনুযায়ী শাম্মী আহমেদ এখনো অস্ট্রেলিয়ান ভোটার। এছাড়াও দেশীয় পাসপোর্ট গ্রহণের সময় শাম্মী আহমেদ তথ্য গোপন করেছেন। গত ৮ নভেম্বর শাম্মী আহমেদ আপীল আবেদনের সময় তার দ্বৈত নাগরিকত্ব পরিত্যাগের কথা বললেও গত ২৯ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের সময় প্রয়োজনীয় কাগজ জমা দেয় নাই। নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী প্রার্থীকে মনোনয়ন জমার সময়েই দ্বৈত নাগরিকত্ব পরিত্যাগের প্রয়োজনীয় কাগজ জমা দিতে হয়।

কিন্তু অস্ট্রেলিয়া সরকারের ডিপার্টমেন্ট অব হোম অ্যাফেয়ার্সের তথ্য অনুযায়ী শাম্মি  আহমেদ ৮ নভেম্বর নাগরিকত্ব বাতিলের জন্য আবেদন করে এবং সেটি এখনো প্রক্রিয়াধীন।

শাম্মী আহমেদ তার অস্ট্রেলিয়ান N-5828692 ও PB 4455851 সংবলিত পাসপোর্ট নাম্বার দিয়ে বিভিন্ন দেশ ভ্রমণ করেছে। শাম্মী আহমেদ তার অন্যান পাসপোর্ট অর্থাৎ বাংলাদেশী ৪ টি পাসপোর্ট যেগুলোর নাম্বার যথাক্রমে : R0546409, AA0342997, BH0715709, BG0313911 গ্রহনের সময় তার বাংলাদেশী পরিচয় পত্রের অস্তিত্ব পাওয়া যায়নি।

এছাড়াও শাম্মী আহম্মেদ অস্ট্রেলিয়ার তার এবং তার স্বামীর যৌথ নামে বাড়ী/জমি ঠিকান GLEN WAVERLEY VIC 3150 আয়কর রিটার্ন এবং মনোনয়নের হলফনামায় গোপন করেন। এমনকি শাম্মী আহম্মেদ ঢাকা ও বরিশালে জমি, ভবন ও সম্পত্তির ঘোষনা মনোনয়নের হলফনামায় গোপন করেছেন।

Development by: webnewsdesign.com