নির্বাচনকালীন ধর্মীয় সংখ্যালঘুরা যাতে কোনোপ্রকার সহিংসতার শিকার না হয় সেজন্য জাতীয় মানবাধিকার কমিশন সোচ্চার রয়েছে-ড. কামাল উদ্দিন আহমেদ

মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০২৩ | 70 বার

নির্বাচনকালীন ধর্মীয় সংখ্যালঘুরা যাতে কোনোপ্রকার সহিংসতার শিকার না হয় সেজন্য জাতীয় মানবাধিকার কমিশন সোচ্চার রয়েছে-ড. কামাল উদ্দিন আহমেদ

আজ ২৪ অক্টোবর ২০২৩ তারিখে সকাল ১০ টায় জাতীয় মানবাধিকার কমিশনের মাননীয় চেয়ারম্যান জনাব ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের মাননীয় সার্বক্ষণিক সদস্য জনাব মো: সেলিম রেজা শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন ও মহানগর সার্বজনীন পূজা কমিটির সম্মানিত সদস্যগণের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ প্রতিনিধি দলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।

জাতীয় মানবাধিকার কমিশনের মাননীয় চেয়ারম্যান জনাব ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, ‘পূজার পুরো সময় জুড়ে আমরা সার্বিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও সহিংসতা প্রতিরোধে আমরা সরকারের সকল গুরুত্বপূর্ণ বিভাগে যোগাযোগ রেখেছি। পাশাপাশি নির্বাচনকালীন ধর্মীয় সংখ্যালঘুরা যাতে কোনোপ্রকার সহিংসতার শিকার না হয় সেজন্য জাতীয় মানবাধিকার কমিশন সোচ্চার রয়েছে’।

কমিশনের মাননীয় চেয়ারম্যান আরো বলেন, ‘আবহমানকাল থেকেই এ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান। এই সম্প্রতির বন্ধন সুদৃঢ় রাখা আমাদের সকলের কর্তব্য। এক্ষেত্রে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও শ্রদ্ধাবোধের কোনো বিকল্প নেই। বাংলাদেশের সংবিধানে জাতি, ধর্ম ও বর্ণ সকলের সমানাধিকার নিশ্চিত করা হয়েছে৷ সকল ধর্মের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে সকলকে আন্তরিকভাবে কাজ করে যেতে হবে৷ আমাদের প্রিয় জন্মভূমিতে সকল ধর্মের অনুসারীগণ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করবেন। এ লক্ষ্যে জাতীয় মানবাধিকার কমিশন নিষ্ঠার সাথে কাজ করে আসছে’।

জাতীয় মানবাধিকার কমিশনের মাননীয় চেয়ারম্যান জনাব ড. কামাল উদ্দিন আহমেদ, কমিশনের মাননীয় সার্বক্ষণিক সদস্য জনাব মো: সেলিম রেজা এবং প্রতিনিধি দলের সদস্যবৃন্দ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পূজা মণ্ডপ এলাকার বিভিন্ন অংশ পরিদর্শন করেন এবং সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

Development by: webnewsdesign.com