নেত্র নিউজ ও ডয়চে ভেলে নিউজের খবর ভুয়া : র‌্যাব

বৃহস্পতিবার, ০৬ এপ্রিল ২০২৩ | 22 বার

নেত্র নিউজ ও ডয়চে ভেলে নিউজের খবর ভুয়া : র‌্যাব

নেত্র নিউজ ও ডয়চে ভেলে নিউজের সঙ্গে যৌথভাবে যে ডকুমেন্টারি সংবাদ প্রকাশ করেছে তার তথ্য ভুয়া বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

ওই তথ্য চিত্রের বিষয়ে গতকাল বক্তব্য জানতে চাইলে র‌্যাবের লিগ্যাল  অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ডিডাব্লিউ ও নেত্র নিউজের পুরো ভিডিও ডকুমেন্টরিটি ভুয়া। এ ধরনের নিউজ সাধারণত আমরা দেখি না। এখানে অধিকাংশ তথ্যই পুরনো এবং জোড়াতালি দেয়া। র‌্যাবের দুই সদস্য কথা বলেছেন এটাও তাদের তৈরি করা। কেউ অন্যায় করে এভাবে স্বীকার করে না।

২০১৮ সালের ২৬শে মে কক্সবাজারের টেকনাফে মাদক বিরোধী অভিযানের নামে কথিত বন্দুকযুদ্ধে পৌর কাউন্সিলর ও স্থানীয় যুবলীগের সাবেক সভাপতি মো. একরামুল হক নিহত হন। এ বিষয়ে র‌্যাব কর্মকর্তা বলেন, নিহত কাউন্সিলর একরামুল হকের বিষয়টি অনেক পুরোনো। বিষয়টি পুলিশ তদন্ত করছে। তাছাড়া একরামুলের ময়নাতদন্ত প্রতিবেদনে র‌্যাবের কোনো বুলেট পাওয়া যায়নি। তার শরীরে আমাদের গুলি ছিল না।

এটি মূলত পারস্পরিক গুলি বিনিময়ের ঘটনা ছিল। এটা পুলিশ তদন্ত করছে। এ বিষয়ে আদালতে পুলিশ সংশ্লিষ্ট প্রতিবেদনও জমা দিয়েছেন। তাছাড়া একরাম ইস্যুর তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। একরামের মৃত্যুর সময় এবং ফোনে যে ভয়েস রেকর্ড হয়েছে সেটার ভয়েস টাইমিংয়ের কোনো মিল নেই।

প্রতিবেদনে দেয়া র‌্যাবের দুই সদস্যের বক্তব্য সম্পূর্ণ ভুয়া বলে উল্লেখ করেন র‌্যাবের মুখপাত্র। তিনি বলেন, কোনো র‌্যাব সদস্য অন্যায় করলে সেটা তারা কি কখনো এভাবে স্বীকার করবেন? তারা যে ফেব্রিকেটেড বক্তব্য তুলে ধরেছেন এ ধরনের কোনো কাজ র‌্যাব করেনি। আমরা নিয়ম মেনে কাজ করি।

ওদিকে নওগাঁর ভূমি অফিসের কর্মচারী সুলতানা জেসমিনের মৃত্যু র‌্যাব হেফাজতে হয়নি সেটা সম্প্রতি ফরেনসিক প্রতিবেদনেই স্পষ্ট করে উল্লেখ আছে বলে জানিয়েছেন এই র‌্যাব কর্মকর্তা।

Development by: webnewsdesign.com