পঙ্কজ অনুসারীদের মারধর, প্রতিষ্ঠানে ‘হামলা’, অভিযোগ শাম্মী-সমর্থকদের বিরুদ্ধে

সোমবার, ২৭ নভেম্বর ২০২৩ | 62 বার

পঙ্কজ অনুসারীদের মারধর, প্রতিষ্ঠানে ‘হামলা’, অভিযোগ শাম্মী-সমর্থকদের বিরুদ্ধে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ আসনে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ।

অন্য দিকে মনোনয়নবঞ্চিত হয়েছেন পঙ্কজ নাথ ।

রোববার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শাম্মীকে প্রার্থী ঘোষণার পর রাত থেকেই বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথের সমর্থকদের উপরে হামলা, মারধর ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও স্পিডবোট ঘাট দখলের অভিযোগ উঠেছে। হিজলা ও মেহেন্দীগঞ্জ উপজেলায় রোববার রাত থেকে শুরু হওয়া হামলা সোমবার রাত পর্যন্ত ছিল।

পঙ্কজ সমর্থকদের অভিযোগ, রোববার শাম্মীকে প্রার্থী ঘোষণার পর রাত থেকে তাদের ওপর হামলা ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর শুরু করে শাম্মী-সমর্থকেরা।

হিজলা-গৌরবদী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ফখরুল ইসলাম জানান, রোববার রাতে তাঁর একটি ও তাঁর ভাই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মনির বেপারি এবং ইউপি সদস্য জসিম মোল্লার ইটভাটায় হামলা চালানো হয়। একই সময়ে কাশেম হাওলাদারসহ কয়েকজনের দোকান ভাঙচুর করা হয়। হামলায় নেতৃত্ব দিয়েছেন পঙ্কজবিরোধী গ্রুপের নেতা হিজলা-গৌরবদী ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম মিলনের ছেলে মাহিন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদারের সঙ্গে হিজলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন হাওলাদারের বিরোদের কারণে রোববার রাতে খুন্না বাজারে তাঁর নির্মাণাধীন ভবনের পাশে টিনের ঘর ভাঙচুর ও হামলা চালানো হয়েছে। একই রাতে পঙ্কজ সমর্থক বান্দেরহাট বাজারে গুয়াবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হানিফ কাজীর দোকানে তালা ঝুলিয়ে দেওয়া হয়। সোমবার সকালে হিজলা সরকারি ডিগ্রি কলেজে পঙ্কজ সমর্থক কয়েকজন ছাত্রলীগ কর্মীকে মারধর করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি টিপু সিকদার বলেন, হিজলা-গৌরবদীতে কিছু অতিউৎসাহী কর্মী-সমর্থক ইটভাটায় যাওয়ার চেষ্টা করেছিল। কোনো হামলা হয়নি। এনায়েত হাওলাদারের ঘরে হামলার ঘটনা মিথ্যা।

এদিকে পঙ্কজ সমর্থক মেহেন্দীগঞ্জ পৌর কাউন্সিলর মনির জমাদ্দার জানান, স্টিমার ঘাট-সংলগ্ন স্পিডবোট ঘাটের তিনি বৈধ ইজারাদার। রোববার রাতে শাম্মী আহমেদের সমর্থকরা ঘাটের নিয়ন্ত্রণ নেয়। তাঁর চারটিসহ মোট সাতটি স্পিডবোট ঘাটে তালা মেরে আটকে রাখা হয়েছে।

ঢাকায় অবস্থানরত পঙ্কজ নাথ বলেন, ‘রোববার রাত থেকে একের পর এক হামলার খবর পাচ্ছি। দুই উপজেলায় এ পর্যন্ত ২০০ হামলার ঘটনা ঘটেছে।’

তবে শাম্মী আহমেদের সমর্থক মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র কামাল উদ্দিন খান বলেন, কোথাও কোনো হামলা হয়নি। সব পঙ্কজ নাথের সাজানো নাটক।

Development by: webnewsdesign.com