ব্রেকিং

x

‘ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ দেবে বিসিক ট্রেনিং ইনস্টিটিউট-বিটিআই

বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩ | 16 বার

‘ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ দেবে বিসিক ট্রেনিং ইনস্টিটিউট-বিটিআই

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)-এর প্রশিক্ষণ প্রতিষ্ঠান বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (বিটিআই)। বিসিক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, অফিস নির্বাহী, শিল্প মালিক ও এ বিষয়ে ক্যারিয়ার গঠনে আগ্রহীদের সঠিক অর্থ ব্যবস্থাপনা কৌশল, বিনিয়োগ সিদ্ধান্ত, ব্যাংক ঋণ প্রাপ্তি, ট্যাক্স ও ভ্যাট, ফাইন্যান্সিয়াল কমপ্লায়েন্স এবং আর্থিক অবস্থা বিশ্লেষণ পূর্বক সিদ্ধান্ত গ্রহণে সক্ষম করে তোলার উদ্দেশ্যে এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে।

বিসিক ট্রেনিং ইনস্টিটিউট ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক প্রশিক্ষণার্থী তথা সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটি আগামী ১০ সেপ্টম্বর থেকে ১৪ সেপ্টম্বর, ২০২৩ খ্রিঃ পর্যন্ত চলবে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চ্যুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক অংশগ্রহণকারীদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে ১,৫০০/- (একহাজার পাঁচশত) টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য ১,০০০/- (একহাজার) টাকা।

আগ্রহী প্রশিক্ষণার্থীদের আগামী ১০ সেপ্টম্বর, ২০২২৩ খ্রিঃ সকাল ৯.০০ টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। কোর্স সমন্বয়কারী মো:কামরুল আহসান, সহকারী অনুষদ সদস্য, মোবাইল: ০১৮৪৭৩০৬৫৬০ (বিকাশ) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে উপর্যুক্ত নম্বরে যোগাযোগ করা যেতে পারে। আরও বিস্তারিত জানতে মোঃ আশিকুর রহমান জয়, সহকারী অনুষদ সদস্য, মোবাইল: ০১৬৮২-৩৪০৯৪২, মো: মাহমুদুল ইসলাম, কোর্স পরিচালক, মোবাইল : ০১৭১৭-৪৭৭৩১২ বা প্রকৌশলী মো: শফিকুল আলম, অধ্যক্ষ, বিসিক ট্রেনিং ইনস্টিটিউট, ফোন : ৮৯৩৩৬৬১ (অফিস) বরাবর যোগাযোগ করা যেতে পারে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য প্রশিক্ষণার্থীদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে।

Development by: webnewsdesign.com