ব্রেকিং

x

ফেনী-১ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আলাউদ্দিন নাসিম

শনিবার, ১৮ নভেম্বর ২০২৩ | 65 বার

ফেনী-১ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আলাউদ্দিন নাসিম

ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী, ছাগলনাইয়া) আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

শনিবার দুপুরে ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ বিপুল সংখ্যক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে তিনি ফেনী-১ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এসময় ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহমেদ, ফেনী-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটনসহ বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম পরশুরাম উপজেলা পৌর এলাকার গুথুমা গ্রামের বীর মুক্তিযোদ্বা মরহুম সালেহ উদ্দিন আহমেদ চৌধুরীর বড় ছেলে।

নাসিম চৌধুরী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ছিলেন।

আলাউদ্দিন নাসিম ১৯৬১ সালে জন্মগ্রহন করেন। তিনি ১৯৭৭ সালে শুথুমা খাঁন বাহাদুর আবদুল আজিজ উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাস করেন, ১৯৭৯ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে এইচ.এস.সি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে যথাক্রমে ১৯৮৫ সালে এবং ১৯৮৭ সালে অনার্স ও এমএ পাশ করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধ্যায়নকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

এরপর বিসিএস পরীক্ষায় পাশ করার পর ভোলা এবং চট্টগ্রামে ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বে ছিলেন। আওয়ামী লীগ শাসনামলে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার হিসেবে প্রধানমন্ত্রীর সচিবালয়ে দায়িত্ব পালন করেন। এসময় তিনি নিজ এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এলাকায় জনপ্রিয়তা অর্জন করেন। অতঃপর তিনি সংসদে বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার পিএস হিসেবেও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

পারিবারিক ভাবেই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাসিম পরিবার। চাকরি থেকে অবসরে গিয়ে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম নিজ নামে কলেজ, দাখিল মাদ্রাসা, একটি ডায়াবেটিস হাসপাতালসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। ফেনী ইউনিভার্সিটি প্রতিষ্ঠায় তার রয়েছে অগ্রণী ভূমিকা। তিনি ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। এছাড়াও সালেহ উদ্দিন হোসনে আরা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হিসেবে বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন তিনি।

আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন নাসিম ফেনী-১ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার লক্ষ্য শান্তি ও উন্নয়ন সমাবেশের ব্যানারে বিশাল নির্বাচনী সমাবেশ করেছেন। এছাড়াও তিনি পরশুরাম, ফুলগাজী, ছাগলনাইয়ার প্রতিটি ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন। এসময় সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন তিনি।

Development by: webnewsdesign.com