বদলে যাচ্ছে গুগল ক্রোমের লোগো

মঙ্গলবার, ০৮ ফেব্রুয়ারি ২০২২ | 59 বার

বদলে যাচ্ছে গুগল ক্রোমের লোগো

বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের ক্রোমে দীর্ঘ আট বছর লোগোতে পরিবর্তন আসছে। গুগল ক্রোমের ডিজাইনার এলভিন হু নিজেই টুইট করে এ কথা জানিয়েছেন। ২০০৮ সালে যাত্রা শুরু করে গুগল ক্রোম। তখনই প্রথম গুগল ক্রোমের জন্য নির্দিষ্ট লোগো তৈরি করা হয়েছিল। এরপর ২০১১ ও ২০১৪ সালে লোগোর মধ্যে পরিবর্তন আনা হয়েছিল। এতদিন পর্যন্ত ওই লোগোটিই ব্যবহার করা হচ্ছিল।

তবে কী পরিবর্তন আনা হচ্ছে ক্রোমের লোগোতে। হঠাৎ করে দেখলে ব্যবহারকারী বুঝতেই পারবেন না, লোগোতে কিছু একটা পরিবর্তন এসেছে। পুরো বিষয়টি বুঝতে কাছ থেকে পর্যবেক্ষণ করতে হবে। এতদিন পর্যন্ত গুগল ক্রোমের তিনটি কালার কোড ব্যবহার করা হতো। লাল, সবুজ এবং হলুদ। এর সঙ্গে স্যাডো অর্থাৎ ছায়া দেওয়া হতো। তবে নতুন লোগোতে আর স্যাডো থাকবে না। অর্থাৎ বেসিক তিনটি কালার কোডই শুধু থাকবে। এতে লোগো হবে আরও উজ্জ্বল।

dhakarkagoj.com

গুগল ক্রোমের ডিজাইনার এলভিন হু এ বিষয়ে বিস্তারিত জানাতে বেশ কয়েকটি পরপর টুইট করেছেন। টুইটে লিখেছেন, ‘আপনাদের মধ্যে হয়তো অনেকেই লক্ষ্য করেছেন গুগল ক্রোমের আপডেট করা হয়েছে। আমরা ক্রোম ব্র্যান্ড আইকনটি দীর্ঘ আট বছর পর পরিবর্তন করতে চলেছি। খুব তাড়াতাড়ি প্রতিটি ডিভাইসে নতুন আইকন দেখা যাবে।’ এলভিন বলেছেন, ‘আমরা আমাদের ব্র্যান্ড লোগো আগের মতোই যত্ন করি এবং মানুষের কাছে ওই লোগোর মধ্যেই আমাদের বার্তা পৌঁছে দিতে চাই।’

Development by: webnewsdesign.com