বিডা’র অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো ৪টি নতুন সেবা

বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১ | 79 বার

বিডা’র অনলাইন ওএসএস পোর্টালে যুক্ত হলো ৪টি নতুন সেবা
ভার্চুয়াল অনুষ্ঠানে বিডার নির্বাহী সদস্যবৃন্দ, মহাপরিচালকগণসহ সংশ্লিষ্ট অন্যান্য  দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিগণ সংযুক্ত ছিলেন

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে (বিডা) এর অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুন ভাবে যুক্ত হলো আরো চারটি সেবা।  আজ বিডা আয়োজিত এক ভার্চুয়াল সভায়, বিডা’র নির্বাহী চেয়ারম্যান জনাব মোঃ সিরাজুল ইসলাম মহোদয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে  বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের একটি (বিদ্যুৎ সংযোগ প্রদান),  চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দুইটি  (১। ইমারত নির্মাণ অনুমোদন ২।বৃহদায়তন বা বিশেষ প্রকল্প ছাড়পত্র অনুমোদন) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের একটি (নিবন্ধনপত্রের সংশোধনী প্রদান) সেবাসমূহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হিসাবে  বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান বলেন, আজ বিডা’র ওএসএস পোর্টালে নতুন চারটি সেবা  যুক্ত হওয়ায় , এখন বিনিয়োগকারীরা ঘরে বসেই আরো বেশি বিনিয়োগ সেবা পাবেন। আজ যে নতুন চারটি সেবা যুক্ত হলো তার মধ্যে বিদ্যুৎ বিভাগের একটি সেবা রয়েছে।  এখন থেকে বিনিয়োগকারীরা বিডার ওএসএস পোর্টালের মাধ্যমে পল্লী বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করতে পারবেন, যথাযথ কাগজপত্র প্রদানপূর্বক  অনলাইনে আবেদন করার সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান করবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ।

dhakarkagoj.com

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান জনাব সিরাজুল ইসলাম বলেন, বিনিয়োগকারীদের সর্বচ্চো বিনিয়োগ সেবার দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা, আমরা ইতোমধ্যে ১৫টি প্রতিষ্ঠানের ৪৭ সেবা দিয়ে আসছিলাম আজ আরো ৪ টি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে বিডা ওএসএস সার্ভিস পোর্টালে ১৬ টি সংস্থার ৫১টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী সাহসী নেতৃত্বে  বাংলাদেশ অনেক দূর এগিয়েছে, আমাদের সামাজিক ও অর্থনৈতিক সূচকে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সেই সাথে তিনি আমাদের স্বপ্ন দেখিয়েছেন ২০৩১ সালে উচ্চ মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ  বিনির্মানের। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে  এখন থেকেই আমাদের ডিজিটাল টেকনোলোজির ব্যাবহার বাড়াতে হবে বহুগুণ।  আমাদের কম প্রসেসে, কম খরচে, দ্রুত স্বচ্ছ সেবা দিতে হবে,  তাহলে ব্যাবসা-বিনিয়োগ শুরু করার প্রকৃত সময় এবং খরচ অনেক কমে যাবে , ফলে ইজ অফ ডুয়িং সূচকে আমাদের অনেক অগ্রগতি হবে যা বিদেশি বিনিয়োগের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এসময়ে তিনি আরো বলেন, ২০১৯ সালে বিডা ওএসএস পোর্টালে মাত্র দুইটি সেবা ছিল, কোভিট -১৯ চ্যালেঞ্জ থাকা  সত্ত্বেয় এই দুই বছরে আমরা ওএসএস পোর্টালে ৫১টি  বিনিয়োগ সেবা সংযুক্ত করতে পেরেছি, আমাদের এ সেবা প্রতিদিন চব্বিশ ঘন্টা চলমান। এসময়ে তিনি বিনিয়োগকারীদের বিডা ওএসএস থেকে সার্ভিস নেওয়ার জন্য  এবং অন্যদেরকেও উদ্ভুত্ত করার আহ্বান জানান ।

অনুষ্ঠানে শুরুতেই বিডার সহকারী পরিচালক আবুজার গিফারী তমাল এর সঞ্চালনায়, বিডার নির্বাহী সদস্য জনাব মহাসিনা ইয়াসমিন স্বাগত বক্তব্য রাখেন, এ সময়ে বিডার পরিচালক জনাব জীবন কৃষ্ণ সাহা রায় বিডা ওএসএস হালনাগাদ চিত্র তুলে ধরেন।

অনুষ্ঠানে পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ), গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ হেমায়েত হোসেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ জহিরুল আলম দুবাশ, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-র সভাপতি জনাব মাহবুবুল আলম,ফরেন ইনভেস্টর্স চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর নির্বাহী পরিচালক জনাব নুরুল কবির, বিজনেস অটোমেশনের জনাব জাহিদ হাসান মিতুল বক্তব্য রাখেন। ভার্চুয়াল অনুষ্ঠানে  বিডার নির্বাহী সদস্যবৃন্দ, মহাপরিচালকগণসহ সংশ্লিষ্ট অন্যান্য  দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিগণ সংযুক্ত ছিলেন ।

Development by: webnewsdesign.com