ব্রেকিং

x

বিপিএলের লোগোতে বিসিবির চমক

রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩ | 75 বার

বিপিএলের লোগোতে বিসিবির চমক
২০২৪ বিপিএলের লোগোতে রিকশাচিত্রের নকশা এনেছে বিসিবি- ছবি: বিসিবি

বিপিএল ২০২৪ শুরু হতে এখনো বাকি কয়েক মাস সময়। আনুষ্ঠানিকভাবে দিনক্ষণ না জানালেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, জাতীয় সংসদ নির্বাচনের পর আয়োজন হবে এবারের ১০ম বিপিএল। শোনা যাচ্ছে টুর্নামেন্ট ১৯ বা ২০ জানুয়ারি শুরু হওয়ার কথা । তবে বিপিএলের আমেজ এখন থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু করে আনার চেষ্টা করছে বিসিবি ।

যেমনটি আজ রিকশার নকশা চিত্র ব্যবহার করে একটি পোস্টার বা কার্ড প্রকাশ করা হয়েছে ফেসবুকে। কদিন আগে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেসকোর বিমূর্ত সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশের ‘রিকশা ও রিকশাচিত্র’।

লোগোর দুই পাশে বাংলাদেশের রিকশাচিত্রের নকশা ফুটে উঠেছে। এমন নকশায় বিসিবি বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতিকেই ফুটিয়ে তুলেছে। আজ বিশেষ এই লোগো প্রকাশ করে তারা লিখেছে, ‘ক্রিকেট রোমাঞ্চের জন্য প্রস্তুত হন।’ ক্যাপশন দিয়েছে, ‘ক্রিকেটের জন্য প্রস্তুত হন দর্শকেরা। চূড়ান্তভাবে রোমাঞ্চকর ক্রিকেট উপভোগ করার সময় এখন।’ ধীরে ধীরে দেশের গর্বের বিষয়ের আরও কিছু প্রতিফলন বিসিবি দেখাতে চায় এবারের বিপিএলে।

২০১১ ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান যখন বাংলাদেশে হয়েছিল, তখনো রিকশা ব্যবহার করা হয়েছিল। একে একে ১৪ দলের অধিনায়ক রিকশায় তখন চড়ে বেড়িয়েছিলেন বঙ্গবন্ধু স্টেডিয়ামে হওয়া অনুষ্ঠানে।

Development by: webnewsdesign.com