ব্রেকিং

x

বিশ্বে নজির স্থাপন করেছে আমাদের সম্প্রীতির মেলবন্ধন : আইজিপি

বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | 27 বার

বিশ্বে নজির স্থাপন করেছে আমাদের সম্প্রীতির মেলবন্ধন : আইজিপি
বিশ্বে নজির স্থাপন করেছে আমাদের সম্প্রীতির মেলবন্ধন : আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, দেশে সম্প্রীতির যে মেলবন্ধন সৃষ্টি হয়েছে তা বিশ্বের বুকে একটি নজির স্থাপন করেছে। যেকোনো ধর্মের উৎসব আয়োজনে প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়ে থাকেন সে নির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে।

আজ বৃহস্পতিবার মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধবিহারে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অপরাধী যে-ই হোক, তাদের বিরুদ্ধে শক্ত আইনি ব্যবস্থা নেওয়া হবে। কাউকে কোনো ছাড় দেওয়া হবে না। যেকোনো ধর্মীয় অনুষ্ঠানে ধর্মপ্রাণ ভাইবোন তাদের নিজেদের ধর্ম যাতে যথাযথভাবে প্রতিপালন করতে পারেন, এ জন্য তাদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করে আসছি।

তিনি আরো বলেন, আমরা আপনাদের পাশে আছি। যেকোনো সহায়তার জন্য স্থানীয় থানা পুলিশের পাশাপাশি ট্রিপল নাইনে ফোন করারও পরামর্শ দেন আইজিপি।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, গ্লোবাল টেরোরিস্ট ইনডেক্সে বাংলাদেশের অবস্থান আরো সুদৃঢ় হয়েছে। অনেকের চেয়ে আমরা ভালো আছি। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির অনুসারে আমরা দায়িত্ব পালন করে যাচ্ছি। সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। দেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী, যার কারণে যেকোনও তথ্য পেয়েছি জনগণের কাছ থেকে।

আইজিপি বলেন, সব গোয়েন্দা সংস্থা মিলে একসঙ্গে কাজ করছি। যে কারণে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ মোকাবিলায় আমরা সাফল্য অর্জন করতে পেরেছি।

আইজিপি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে যখনই কোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড ঘটছে, সে বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। রোহিঙ্গা ক্যাম্পে ঘটে যাওয়া প্রতিটি ঘটনায় আমাদের সাফল্য রয়েছে। হঠাৎ কোনো একটা ক্রাইম রাইস করে কিন্তু আপনি দেখেন যে গত মাসে এর আগের মাসে কমে এসেছে। এসব বিষয়ে আস্তে আস্তে আরো কমে আসবে। আমাদের যেসব ব্যবস্থা নেওয়া দরকার, সেসব ব্যবস্থা নিচ্ছি বলেও জানান তিনি।

Development by: webnewsdesign.com