ব্রেকিং

x

বেনাপোলে বিএসএফের বাধায় বন্ধ কার্গো টার্মিনালের নির্মাণকাজ শুরু

শুক্রবার, ১৫ মার্চ ২০২৪ | 16 বার

বেনাপোলে বিএসএফের বাধায় বন্ধ কার্গো  টার্মিনালের নির্মাণকাজ শুরু

দীর্ঘ দেড় মাস পর আবার শুরু হয়েছে বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকল টার্মিনালের নির্মাণকাজ। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বাধার মুখে বন্ধ হওয়ার পর বিষয়টি সমাধানে লক্ষ্যে বন্দর টার্মিনালে দুই দেশের বিএসএফ, বিজিবি কাস্টমস, ও বন্দরও কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে দীর্ঘ বৈঠক হয়। যার ফলশ্রুতিতে বুধবার (১৩ মার্চ) বিকেল থেকে টার্মিনালের নির্মাণকাজ শুরু হয়।

বন্দর সূত্র জানায়, টার্মিনাল নির্মাণ প্রকল্পের ১৬ একর সীমান্ত সংলগ্ন জমির ওপর ১৫০ গজ সীমানার মধ্যে পড়ায় নির্মাণকাজ বন্ধ করে দেয় বিএসএফ। দীর্ঘদিন দুই দেশের উচ্চ পর্যায়ের মধ্যে চিঠি চালাচালির পর গত সোমবার সকালে বেনাপোল স্থলবন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় দুই দেশের স্থলবন্দর সমন্বয় কমিটির সভা। বাংলাদেশ-ভারত উভয় দেশের প্রতিনিধি দলের উপস্থিতিতে প্রকল্প নির্মাণ কাজে বাধা না দেওয়ার বিষয়টি সর্ব সম্মতিতে গৃহীত হয়।

বেনাপোল বন্দরের ডাইরেক্টর (ট্রাফিক) রেজাউল করিম বলেন, বিএসএফের বাধার মুখে গত ২৫ জানুয়ারি বন্ধ হয়ে যায় বন্দরের কার্গো ভেহিক্যাল টার্মিনাল নির্মাণ কাজ। বিষয়টি সমাধানে লক্ষ্যে বন্দর টার্মিনালে দুই দেশের বিএসএফ, বিজিবি কাস্টমস, ও বন্দরও কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে দীর্ঘ বৈঠক হয়। দীর্ঘ আলোচনায় বিএসএফ ও পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ বন্ধ হয়ে যাওয়া নির্মাণ কাজ পুনরায় শুরু করার অনুমতি দেয়। যার ফলে আবার শুরু হয়েছে নির্মাণকাজ। আগামী জুন মাসের মধ্যে নির্মাণকাজ শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Development by: webnewsdesign.com