ব্রেকিং

x

ভূমিমন্ত্রীর সাথে গাম্বিয়ার মান্যবর হাইকমিশনার মোস্তফা জাওয়ারার সৌজন্য সাক্ষাৎ

বৃহস্পতিবার, ০১ ফেব্রুয়ারি ২০২৪ | 14 বার

ভূমিমন্ত্রীর সাথে গাম্বিয়ার মান্যবর হাইকমিশনার মোস্তফা জাওয়ারার সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত গাম্বিয়ার মান্যবর হাইকমিশনার মোস্তফা জাওয়ারা আজ বৃহস্পতিবার সকালে মাননীয় ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দের সাথে সচিবালয়ে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় ভূমিমন্ত্রী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা ও এর ডিজিটালাইজেশনের বিভিন্ন পরিকল্পনার ব্যাপারে হাইকমিশনারকে অবহিত করেন।

এসময় বাংলাদেশের দ্রুত শিল্পায়ন ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন হাইকমিশনার মোস্তফা জাওয়ারা। স্মার্ট ভূমি ব্যবস্থাপনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর উদ্যোগ বাংলাদেশের সামগ্রিক উন্নয়নেও ইতিবাচক প্রভাব ফেলছে বলে তিনি উল্লেখ করেন।

হাইকমিশনার গাম্বিয়ায় ভূমি ব্যবস্থাপনা ও জরিপ কার্যক্রমে বাংলাদেশের সহযোগিতার প্রত্যাশা ব্যক্ত করেন। দুটি মুসলিম দেশ হিসেবে বাংলাদেশ ও গাম্বিয়ার মধ্যে গভীর ঐতিহাসিক ও ভ্রাতৃত্বপ্রতীম বন্ধনের কথা তুলে ধরেন তিনি। গাম্বিয়ার ভূমিসেবা উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখার ব্যাপারে ভূমিসেবায় ইউএন পাবলিক সার্ভিস পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশের সক্ষমতার প্রতি আস্থা ব্যক্ত করেন।

এসময়, নারায়ন চন্দ্র চন্দ দুই দেশের মধ্যে কৌশলগত, বাণিজ্যিক ও বিশ্ব অংশীদারিত্বমূলক সম্পর্ককে আরও নিবিড় করার ব্যাপারে তাঁর দৃঢ় আশাবাদ ব্যক্ত করে হাইকমিশনারকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ এবং গাম্বিয়ার সরকার এই ব্যাপারে ইতিবাচক দ্বিপাক্ষিক সম্পর্ক গড়ে তুলবে।

ভূমিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাহিদ হোসেন পনির, পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা উইংয়ের মহাপরিচালক এ এফ এম জাহিদুল ইসলামসহ ভূমি মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও গাম্বিয়ার হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে গাম্বিয়ার হাইকমিশনারকে বাংলাদেশে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা বিষয়ে একটি ভিজ্যুয়াল প্রেজেন্টেশনও দেওয়া হয়।

Development by: webnewsdesign.com