ব্রেকিং

x

মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ৫৯ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক হস্তান্তর-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মঙ্গলবার, ২০ জুন ২০২৩ | 38 বার

মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ৫৯ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক হস্তান্তর-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

আজ মঙ্গলবার দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৪ জন ক্রীড়াবিদ / ক্রীড়াসংগঠককে চিকিৎসা সহায়তা হিসেবে প্রদত্ত ৫৯ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।
মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক যে ৪ জন ক্রীড়াবিদ / ক্রীড়াসংগঠককে চিকিৎসা সহায়তা হিসেবে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে তারা হলেন আবাহনী ক্রীড়া চক্রের সাবেক অধিনায়ক কাজী আনোয়ার হোসেনকে ২৫ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয়পত্র ও ফ্ল্যাট, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক রজনী কান্ত বর্মনকে ৩০ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয়পত্র, আবাহনী ক্রীড়া চক্রের কর্মচারী মোঃ তারেকুল ইসলাম লিটনকে ২ লক্ষ টাকা ও মোঃ আতাউল ইসলামকে ২ লক্ষ টাকা প্রদান করা হয়েছে।

ক্রীড়াঙ্গনকে এভাবে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী জানান, প্রায় প্রতিমাসেই মাননীয় প্রধানমন্ত্রী অসহায়, অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়াবিদদের আর্থিক সহায়তা করে চলেছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরও বলেন , আজ একনেক সভায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রস্তাবিত EARN (Economic Acceleration and Resilience for NEET) প্রকল্পটি অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
এ প্রকল্পে মোট ৩,৩৪৮.০০ কোটি (তিন হাজার তিনশত আটচল্লিশ কোটি) টাকা ব্যয়ে বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায় বাস্তবায়িত হবে। এই প্রকল্পের মাধ্যমে দেশের যুব সমাজের প্রায় নয় লক্ষাধিক যুব/যুব নারী উপকারভোগীর আওতায় আসবে। এর পাশাপাশি প্রায় বিশ লক্ষাধিক যুব/যুব নারী প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হবে বলে আমরা আশা করছি। এছাড়া, ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত, সমৃদ্ধ, আধুনিক বাংলাদেশ গঠনে এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, গতকাল মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৫ জন ক্রীড়াবিদ / ক্রীড়াসংগঠককে চিকিৎসা সহায়তা হিসেবে প্রদত্ত ৯১ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর সংস্থার উর্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com