মানবিক ও সেবাধর্মী কাজে আত্মনিয়োগ করতে হবে – শ ম রেজাউল করিম

শনিবার, ০৫ ফেব্রুয়ারি ২০২২ | 63 বার

মানবিক ও সেবাধর্মী কাজে আত্মনিয়োগ করতে হবে – শ ম রেজাউল করিম
মানবিক ও সেবাধর্মী কাজে আত্মনিয়োগ করতে হবে - শ ম রেজাউল করিম

নৈতিকতা ও মূল্যবোধকে প্রাধান্য দিয়ে মানবিক ও সেবাধর্মী কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।
‌‌
শুক্রবার রাতে রাজধানীর আগারগাঁওয়ের লায়ন্স টাওয়ারে লায়ন্স ক্লাব অব ঢাকা গ্রিন বে-এর অভিষেক ও চার্টার নাইট ২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ক্লাবের সদস্যদের এ আহ্বান জানান।

লায়ন্স ক্লাব অব ঢাকা গ্রিন বে-এর সভাপতি মোহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবের ভাইস এরিয়া লিডার ওয়াহিদুর রহমান আজাদ ও লে. জেনারেল মোহা. হাবিবুর রহমান খান (অব.)। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের ১ম ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ সিরাজুল হক চৌধুরী ও ২য় ভাইস ডিস্ট্রিক্ট গভর্নর ফারহানা নাজ।

dhakarkagoj.com

অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, “আমাদের সকলকে মানবিক ও সেবাধর্মী মানসিকতা নিজের মধ্যে ধারণ করতে হবে। যে মানুষের মানবিকতা আছে তার সেবার মানসিকতা থাকবেই। মানুষকে সেবা দেয়ার জন্য প্রয়োজনে আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে”।

লায়ন্স ক্লাবের সদস্যদের উদ্দেশ্যে প্রধান অতিথি আরো যোগ করেন, “সেবাধর্মী মানসিকতা নিয়ে পরিশীলিত জীবনযাপন করতে হবে। বিনিয়োগ করতে হবে সন্তানে, যাতে সন্তান বিপথগামী না হয়ে মানবিক মানুষ হয়। পারিবারিক শিক্ষা সন্তানের আদর্শের ভিত্তি। আপনাদের আদর্শ সন্তানরাই হবে দেশের সম্পদ”।

এ সময় শ ম রেজাউল করিম আরো বলেন, “মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে হবে। সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। যার যার ধর্ম সে পালন করবে। কোন ধর্ম নিয়ে সমালোচনা করা যাবে না। মনে রাখতে হবে সকল ধর্মের মৌলিক বিশ্বাসের জায়গায় একই”।

Development by: webnewsdesign.com