ব্রেকিং

x

মালয়েশিয়া,ব্রুনাই দারুস-সালাম,আজারবাইজানের সঙ্গে বৈঠক

রবিবার, ০৫ মে ২০২৪ | 32 বার

মালয়েশিয়া,ব্রুনাই দারুস-সালাম,আজারবাইজানের সঙ্গে বৈঠক

বানজুল, ০৪ মে ২০২৪: গাম্বিয়ার বানজুলে ওআইসির ১৫তম শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অধিবেশনের সাইডলাইনে শনিবার স্থানীয় সময় অপরাহ্নে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতো সেরি উতামা হাজি মোহামদ বিন হাজি’র (Dato’ Seri Utama Haji Mohamad Bin Haji Hasan) দ্বিপাক্ষিক বৈঠক করেন।

মালয়েশিয়ায় বাংলাদেশী কর্মী নিয়োগসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন তারা। এছাড়াও বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসন এবং বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে অধিকতর সহযোগিতার বিষয় নিয়ে আলোচনা হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে এ দিন ব্রুনাই দারুস-সালামের সেকেন্ড মিনিস্টার ফর ফরেন এফেয়ার্স দাতো সেরি সেইতা হাজি এরউইন বিন পেহিন (Dato Seri Setia Haji Erywan bin Pehin) দ্বিপাক্ষিক বৈঠক করেন। সাক্ষাতকালে ড. হাছান বাংলাদেশের সঙ্গে ব্রুনাই দারুস-সালামের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সম্পর্ক আরো জোরদারকরণের জন্য আহবান জানান।

বৈঠকে বাংলাদেশ হতে ব্রুনাই দারুস-সালামে গবাদিপশু রপ্তানি, দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, রোহিঙ্গা সংকটসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে
আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রী জেইহুন বাইরামভ (Jeyhun Bayramov) সাক্ষাত করে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে দুই দেশের ব্যবসায়ী সংগঠনের মধ্যে যোগাযোগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। আজারবাইজান হতে জ্বালানি আমদানির সম্ভাবনা নিয়েও উভয় দেশের পররাষ্ট্রমন্ত্রী আলোচনা করেন।

Development by: webnewsdesign.com