ব্রেকিং

x

মেয়র পদে ফরম কিনলেন জাহাঙ্গীর ও তার মা জায়েদা খাতুন

বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০২৩ | 22 বার

মেয়র পদে ফরম কিনলেন জাহাঙ্গীর ও তার মা জায়েদা খাতুন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন গাজীপুর সিটির বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলম। এছাড়া তার মা জায়েদা খাতুনও মেয়র পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বুধবার (২৬ এপ্রিল) বিকেলে জাহাঙ্গীর আলম নিজেই ঢাকার কাগজকে  বিষয়টি নিশ্চিত করেছেন।

জাহাঙ্গীর আলম বলেন, আমি আরেকবার পরীক্ষা দিতে প্রস্তুত। নির্বাচনে সাধারণ জনগণকে যে ওয়াদা করেছিলাম, তিন বছরের মধ্যে আমাকে বরখাস্ত করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। বাকি কাজ শেষ করতে চ্যালেঞ্জটা নিতে যাচ্ছি। এ লক্ষ্যেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজে মনোনয়ন ফরম তুলেছি। এছাড়া মায়ের নামেও তিনি মনোনয়ন ফরম তুলেছেন বলে জানান।

আজ বৃহস্পতিবার জাহাঙ্গীর আলমের নিজের ও তার মায়ের মনোনয়ন ফরম জমা দেওয়ার কথা রয়েছে।

এদিকে, আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, গণফ্রন্টসহ বেশ কয়েকজন মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করলেও বিএনপির কেউ এখন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, ২৬ এপ্রিল পর্যন্ত মেয়র পদে ১৩ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৯৮ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩৪০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তফসিল অনুযায়ী আগামীকাল পর্যন্ত মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিতে পারবেন প্রার্থীরা। ৩০ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও ৮ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ। ৯ মে প্রতীক বরাদ্ধ দেওয়া হবে। ভোট গ্রহণ করা হবে আগামী ২৫ মে।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান বলেন, গাজীপুর সিটি নির্বাচনের ৫৭টি ওয়ার্ডে ভোট নেওয়ার জন্য ৪৭৮টি কেন্দ্র থাকবে, কক্ষ থাকবে ৩ হাজার ৪৯১টি। এছাড়া অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৪৮৬টি। নির্বাচনে প্রিজাইডিং অফিসার ৪৭৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩ হাজার ৪৯১ জন ও পোলিং অফিসার থাকবেন ৬ হাজার ৯৮২ জন।

Development by: webnewsdesign.com