ব্রেকিং

x

ম্যাচ হারের সঙ্গে জরিমানাও গুনলেন কোহলি

মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩ | 25 বার

ম্যাচ হারের সঙ্গে জরিমানাও গুনলেন কোহলি

মাঠে বিরাট কোহলি মানেই ব্যাটে দারুণ সব শটের পসরা সাজানোর পাশাপাশি আগ্রাসী মনোভাবের চিত্রায়ন। সাবেক এই ভারতীয় অধিনায়কের উদ্দাম উদযাপন ও প্রতিপক্ষকে চাপে ফেলার এই ধরন অবশ্য ক্রিকেট মাঠে নতুন নয়। ম্যাচের ফল যেমনই হোক, কোহলির আগ্রাসী উপস্থিতি বেশ পরিচিত। সতীর্থদের কাছেও তার এই আচরণ পছন্দের। সোমবার (১৭ এপ্রিল) চেন্নাই সুপার কিংসের বিপক্ষে তার দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৮ রানে হেরে যায়। তবে ম্যাচ শেষে তিনি আরও বড় দুঃসংবাদ পেয়েছেন। কোহলিকে গুনতে হচ্ছে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা।

আইপিএলের চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের ম্যাচ হয়ে গেল গতকাল রাতে। দু’দল মিলে রান তুলেছিল ৪৪৪। এদিন প্রথমে ব্যাট করে প্লেসি-কোহলিদের বেঙ্গালুরুকে ২২৭ রানের লক্ষ্য দেয় চেন্নাই। বেঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসির ব্যাটিংয়ে এক সময় সেটি প্রায় হাতের মুঠোয় চলে এসেছিল। আগে ব্যাট করা চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৮৩ রান করেন ডেভন কনওয়ে। এছাড়া শিবাম দুবে করেছেন ২৭ বলে ৫২ রান। তার আউটের পরে সেই ঘটনা।

কোহলিকে কেন জরিমানা করা হয়েছে সেটি স্পষ্ট নয়। তবে তিনি টুর্নামেন্টের নিয়ম লঙ্ঘন করেছেন বলেই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। দুবের আউটের পর কোহলি মাত্রা ছাড়ানো উদযাপন করেন। ধারণা করা হচ্ছে, সেই কারণেই জরিমানা হয়েছে সাবেক এই ভারতীয় অধিনায়ককে। এর আগে মাত্রা ছাড়ানো উদযাপন করে জরিমানা গুনতে হয়েছিল ঋত্বিক শোকিনকে। মুম্বাইয়ের এই স্পিনার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে অধিনায়ক নীতিশ রানার সঙ্গে মাঠে ঝগড়ায়ও জড়িয়েছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোহলির জরিমানার বিষয়টি জানিয়ে আইপিএল কর্তৃপক্ষ বলেছে, ‘আইপিএলের নিয়মের ২.২ ধারাটি ভঙ্গের বিষয়টি স্বীকার করে নিয়েছেন কোহলি।’

এদিন হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে পরে ব্যাট করে বেঙ্গালুরুর ইনিংস থামে ২১৮ রানে। এখন পর্যন্ত আসরের পাঁচ ম্যাচে তিনটি ফিফটি পাওয়া কোহলি এই ম্যাচে মাত্র ৬ রান করেই আউট হয়ে যান। তবে বেঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল খেলেন অনবদ্য ইনিংস। ডু প্লেসি ৩৩ বলে ৬২ এবং ম্যাক্সওয়েল ৩৬ বলে ৭৬ রানের টর্নোডো ইনিংস খেলেন। তবে তাদের বিদায়ের পর লক্ষ্যের কাছাকাছি গিয়েও হার নিয়ে ফিরতে হয়েছে বেঙ্গালুরুকে।

Development by: webnewsdesign.com