রাজধানীতে রেড ক্রিসেন্টের অত্যাধুনিক প্রশিক্ষণ একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন

রবিবার, ২১ মে ২০২৩ | 7 বার

রাজধানীতে রেড ক্রিসেন্টের অত্যাধুনিক প্রশিক্ষণ একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন
রাজধানীতে রেড ক্রিসেন্টের অত্যাধুনিক প্রশিক্ষণ একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন

অত্যাধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন একটি বহুতলবিশিষ্ট প্রশিক্ষণ একাডেমি স্থাপন করতে যাচ্ছে সরকারের মানবিক সহযোগি সংস্থা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস)। রাজধানীতে সোসাইটির জাতীয় সদর দপ্তরে আধুনিক এই প্রশিক্ষণ ভবনের ভিত্তিপ্রস্তর ফলক স্থাপন করা হয়েছে। রবিবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলকের উদ্বোধন করেন।

আধুনিক এই প্রশিক্ষণ একাডেমিতে প্রশিক্ষণ কক্ষ, কনফারেন্স হলসহ আধুনিক আবাসন ব্যবস্থা থাকবে। স্বেচ্ছাসেবামূলক সংগঠন হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে প্রশিক্ষণ নিতে আসেন যুব-স্বেচ্ছাসেবকরা। তাদের সুবিধার্থেই আধুনিক আবাসন ব্যবস্থাসম্পন্ন এই প্রশিক্ষণ ভবন নির্মাণে উদ্যোগ গ্রহণ করেছে বিডিআরসিএস। যা সোসাইটির নিবেদিত প্রাণ স্বেচ্ছাসেবক ও কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ফলক উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় বিডিআরসিএস’র চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আবদুল ওয়াহ্‌হাব বলেন, “প্রতিষ্ঠার পর থেকেই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রাথমিক চিকিৎসা, সার্চ এন্ড রেসকিউ প্রশিক্ষণসহ বিভিন্ন ধরণের প্রশিক্ষণ প্রদান করে আসছে। সোসাইটির এই প্রশিক্ষণগুলো অত্যন্ত সময়োপযোগী এবং আন্তর্জাতিক মানের। সময়ের সাথে সাথে এই প্রশিক্ষণগুলোর প্রয়োজনীয়তা বৃদ্ধি পাচ্ছে ফলে এর পরিধিও বাড়ছে। অতি প্রয়োজনীয় এসব প্রশিক্ষণ আরো বড় পরিসরে করার উদ্দেশ্যে ও নিজেদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এই প্রশিক্ষণ একাডেমি অত্যন্ত গুরুত্ব বহন করবে।” এসময় সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম বলেন, “উন্নত প্রযুক্তিসম্পন্ন এই প্রশিক্ষণ একাডেমিটি সম্পূর্ণরূপে চালু হলে দেশের বিভিন্ন সেবামূলক সংগঠন ও কর্পোরেট প্রতিষ্ঠান বিনিময় মূল্য প্রদান করে এটি ব্যবহার করতে পারবে, যেখান থেকে সোসাইটির আয়ের একটি বড় অংশের যোগান হবে। এর থেকে প্রাপ্ত আয় সোসাইটির রাজস্ব খাতকে সমৃদ্ধ করবে যা স্বেচ্ছাসেবা কার্যক্রম পরিচালনায় সহায়ক ভূমিকা রাখবে।”

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ এম এ ছালাম ও ব্যবস্থাপনা পর্ষদের সম্মানিত সদস্যবৃন্দ। এসময় সোসাইটির উপ-মহাসচিব, বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, আইএফআরসি ও আইসিআরসি’র প্রতিনিধিবৃন্দ, যুব-স্বেচ্ছাসেবকবৃন্দ এবং সোসাইটির বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com