ব্রেকিং

x

রাজশাহীতে হয়নি বিএনপির পদযাত্রা, পুলিশের সতর্ক অবস্থান

মঙ্গলবার, ২৩ মে ২০২৩ | 31 বার

রাজশাহীতে হয়নি বিএনপির পদযাত্রা, পুলিশের সতর্ক অবস্থান
রাজশাহীতে হয়নি বিএনপির পদযাত্রা, পুলিশের সতর্ক অবস্থান

রাজশাহীতে পুলিশের নিষেধাজ্ঞা থাকায় পদযাত্রা কর্মসূচি পালন করতে পারেনি বিএনপি। মঙ্গলবার (২৩ মে) বেলা ১১টায় তাদের কর্মসূচি পালনের কথা থাকলেও সেটি হয়নি। মহানগর বিএনপির কার্যালয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ের মালোপাড়া এলাকায় যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। একই সঙ্গে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এ বিষয়ে রাজশাহী মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ডিকেন বলেন, পুলিশ আমাদের অফিসে তালা দিয়ে গেছে। অফিস ঘিরে রেখেছে। কাউকে যেতে দেওয়া হচ্ছে না। এই অবস্থায় আমাদের পদযাত্রা কর্মসূচি করার সুযোগ নেই।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহীর মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা করার কথা ছিল। কিন্তু আমাদের কার্যালয় পুলিশ ঘিরে রেখেছে । আমরা পদযাত্রা করতে পারিনি। তবে ছয়টি থানায় এই পদযাত্রা কর্মসূচি পালন করা হয়েছে বলে জানান তিনি।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, রাসিক নির্বাচন ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রেক্ষিতে নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা জরুরি। এমন পরিস্থিতিতে অননুমোদিত যেকোনো ধরনের পদযাত্রায় আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তাই সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবিতে মঙ্গলবার দেশব্যাপী পদযাত্রা কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

Development by: webnewsdesign.com