ব্রেকিং

x

রাজশাহীর পুঠিয়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

রবিবার, ৩০ জুলাই ২০২৩ | 21 বার

রাজশাহীর পুঠিয়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাজশাহীর পুঠিয়া উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

রবিবার ( ৩০ জুলাই ) বিকালে পুঠিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে পুঠিয়া উপজেলা প্রশাসন এর আয়োজনে পুঠিয়া উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী -৫ এর সংসদ সদস্য মোঃ মনসুর রহমান এমপি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান জি. এম হিরা বাচ্চু ।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত “আমার গ্রাম আমার শহর”- এর ভিশনকে সামনে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে রাজশাহীর প্রতিটি উপজেলায়ও শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। নাগরিক সুবিধাকে একেবারে তৃণমূলে পর্যায়ে নিয়ে যেতে পর্যায়ক্রমে জেলা উপজেলা ও ইউনিয়নেও স্টেডিয়াম নির্মাণ এর পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।

এছাড়াও বঙ্গবন্ধুর হাতে গড়া বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় দুস্থ খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এ ফাউন্ডেশনের সীডমানি ছিলো ১৭ কোটি টাকা যা গত চার বছরে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতায় বেড়ে দাড়িয়েছে ৬৭ কোটি টাকার অধিক। এ সীডমানি থেকে খেলোয়াড়দের জন্য মাসিক ক্রীড়া সম্মানি ভাতা চালু করা হয়েছে। এছাড়া যে সকল মেধাবি ক্রীড়াবিদ পড়াশোনা করছে তাদেরকে সহযোগিতার লক্ষ্যে প্রথমবারের মতো বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি চালু করেছি। আগামী ৫ আগস্ট শহীদ শেখ কামাল এর ৭৪ তম জন্মবার্ষিকীকে মাননীয় প্রধানমন্ত্রী এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
এছাড়াও মন্ত্রণালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ ১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ নিয়মিত আয়োজন করা হচ্ছে। এ বছরই বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট চালু হয়েছে।

এ সময়ে ভবিষ্যতেও রাজশাহী জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।
তিনি আরও বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এ এলাকার জনগণের দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হয়েছে।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ১৮৬ টি উপজেলায় এ স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। তার মধ্যে রাজশাহীর পুঠিয়া উপজেলা রয়েছে। এ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ৬ কোটি টাকা । যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।প্রতিটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলার মাঠ উন্নয়ন কাজসহ দুইতলা প্যাভিলিয়ান ভবন নির্মাণ, পাঁচ ধাপ বিশিষ্ট সাধারণ গ্যালারি নির্মাণসহ অন্যান্য উন্নয়ন কাজ থাকবে।

Development by: webnewsdesign.com