ব্রেকিং

x

রেড ক্রিসেন্টের উদ্যোগে হিট অ্যাকশন ডে পালন

শনিবার, ০৩ জুন ২০২৩ | 13 বার

রেড ক্রিসেন্টের উদ্যোগে হিট অ্যাকশন ডে পালন
রেড ক্রিসেন্টের উদ্যোগে হিট অ্যাকশন ডে পালন

নানা সচেতনতামূলক কর্মকাণ্ডের মাধ্যদিয়ে শুক্রবার দেশের বিভিন্ন স্থানে হিট অ্যাকশন ডে পালন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। দিবসটি উপলক্ষ্যে রাজধানীসহ দেশের ১৩টি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সাধারণ মানুষের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মাঝে বিতরণ করা হয় বোতলজাত বিশুদ্ধ পানি। চলমান তীব্র তাপদাহ থেকে নিজেকে সুরক্ষিত রাখার বিভিন্ন উপায় জানাতে প্রদর্শন করা হয় পথনাটক। এছাড়াও তীব্র তাপদাহে করণীয় বিষয়গুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে দিনব্যাপী গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মাইকিং করেন সোসাইটির নিবেদিত প্রাণ যুব স্বেচ্ছাসেবকরা।

 

 

“আসুন সবাই মিলে তীব্র তাপদাহের প্রভাব মোকাবিলা করি সচেতন হই, সুস্থ থাকি” স্লোগানে পালিত হয়েছে এবারের হিট অ্যাকশন ডে। দিবসটি উপলক্ষ্যে জনসচেতনতা বাড়াতে শুক্রবার বিকেলে রাজধানীর হাতিরঝিলে যুব স্বেচ্ছাসেবকরা ফ্ল্যাশ মব প্রদর্শন করেন। এতে অংশ নেয় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরের যুব স্বেচ্ছাসেবকরা। এছাড়া রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন পয়েন্টে পথচারী ও ভাসমান মানুষের মাঝে বোতলজাত বিশুদ্ধ পানি বিতরণ করা হয়। প্রচন্ড রোদ থেকে সুরক্ষিত রাখতে ভ্যানচালক ও রিকশাচালকদের মাঝে বিতরণ করা হয় ক্যাপ।

 

রাজধানী ছাড়াও মাগুরা, যশোর, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মেহেরপুর, বগুড়া, কুষ্টিয়া, সাতক্ষীরা, খুলনা, রাজশাহী, সিলেট ও বাগেরহাটে পালিত হয় দিবসটি। গেলো কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে জনজীবন। এমন অবস্থায় রোদ থেকে দূরে থাকার পাশাপাশি প্রচুর পরিমাণে বিশুদ্ধ পানি পান, একাধিকবার গোসল, তীব্র রোদে ছাতা ব্যবহার, মাঝে মাঝে ছায়ায় বিশ্রাম ও অসুস্থ হলে চিকিৎসকের পরামর্শ নেয়ার মতো গুরুত্বপূর্ণ তথ্য দিতেই প্রতি বছরের ন্যায় এবারও পালিত হয় বিশেষ এই দিবসটি।

Development by: webnewsdesign.com