ব্রেকিং

x

রোমাঞ্চকর শেষ বলে ব্রোঞ্চ জয় বাংলাদেশের

শনিবার, ০৭ অক্টোবর ২০২৩ | 88 বার

রোমাঞ্চকর শেষ বলে ব্রোঞ্চ জয় বাংলাদেশের

এশিয়ান গেমস ক্রিকেটে শেষ বলের রোমাঞ্চে পাকিস্তানকে ৬ উইকেট হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

শনিবার বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ ওভারে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৬৫ রান। শেষ ওভারে যেটা ঠেকে ২০ রানে। প্রথম চার বল থেকে দুই ছক্কা আর দুই ডাবলে ১৬ রান নিলেন ইয়াসির আলি রাব্বি। পঞ্চম বলে ইয়াসির আউট। জিততে হলে শেষ বলে বাংলাদেশের দরকার ৪ রান।
এরপর নতুন ব্যাটসম্যান রাকিবুল হাসান মিড উইকেটে চার হাঁকিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেছেন।

ম্যাচজুড়েই চলেছে বৃষ্টির দাপট। এর মাঝে আগে ব্যাটিং করে ৫ ওভারে ১ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৪৮ রান। মির্জা বাইগ ১৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য ঠিক হয় ৬৫ রান। দলীয় এক রানের মধ্যে দুই উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে যেতে দেননি আফিফ হোসেন ও ইয়াসির আলি রাব্বি।

আফিফ ১১ বলে ৩ চার ও এক ছক্কায় ২০ রান করে আউট হন। তবে দুই দলের মাঝে পার্থক্য তৈরি করে দিয়েছে ইয়াসিরের ইনিংস। জয় থেকে দলকে চার রান দূরে রেখে ইয়াসির যখন ফিরছেন, তার নামের পাশে ৩৪ রান। ১৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ২১২.৫০ স্ট্রাইক রেটের ইনিংস।

তবে শেষদিকে কিছুটা নাটকীয়তা তৈরি হয়। পঞ্চম বলে ইয়াসির আউট হয়ে গেলে বাংলাদেশ আবার চাপে পড়ে। শেষ বলে রাকিব চার মেরে বাংলাদেশকে আরেকটি ব্রোঞ্জ জেতার উপলক্ষ্য এনে দেন এশিয়ান গেমসে।

Development by: webnewsdesign.com