সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্তা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)

মঙ্গলবার, ১৮ মে ২০২১ | 104 বার

সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্তা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)
সাংবাদিক রোজিনা ইসলাম

দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালননের জন‌্য গতকাল সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে গেলে সচিবের কার্যালয়ে তাকে দীর্ঘ ৬ ঘণ্টা আটকে রাখা হয়
এবং তাকে হেনস্তা করে তারই বিরুদ্ধে মামলা দায়ের করা হয় । এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)।

মঙ্গলবার (১৮ মে) ডুরা’র সভাপতি মশিউর রহমান খান ও সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

dhakarkagoj.com

বিবৃতিতে তারা বলেন, রোজিনা ইসলামকে সচিবালয়ে প্রায় ৬ ঘণ্টা স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে জিম্মি করে আটকে রাখা ও হেনস্তা করার ঘটনা চরম অন্যায়। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

আমরা মনে করি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির প্রতিবেদন করার কারণেই রোজিনা ইসলাম আক্রোশের শিকার হয়েছেন। তার ওপর অন্যায় আচরণ করা হয়েছে।

আমরা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা নিঃশর্তভাবে প্রত্যাহার ও তার মুক্তি চাই। তাকে আটকে রেখে যারা হেনস্তা করেছে তাদেরও বিচার চাই। রোজিনা ইসলামের সঙ্গে এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি। এসব যারা করেছে তারা দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

বিবৃতিতে তারা, ডিজিটাল নিরাপত্তা আইন ও অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টসহ সাংবাদিকতার জন্য হুমকি স্বরূপ সকল আইন বাতিলের দাবি জানিয়েছেন।

ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)’র প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহেদ শফিক এ বিবৃতি পাঠান ।

Development by: webnewsdesign.com