ব্রেকিং

x

সাকিব-মিরাজের তাণ্ডবে ১৫৬ রানে থামলো আফগানিস্তান

শনিবার, ০৭ অক্টোবর ২০২৩ | 78 বার

সাকিব-মিরাজের তাণ্ডবে ১৫৬ রানে থামলো আফগানিস্তান

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সাকিব-মিরাজের তাণ্ডবে আফগানিস্তানকে ১৫৬ রানে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। ফলে জয়ের জন্য বাংলাদেশকে ১৫৭ রান করতে হবে।

টচে জিতে বাংলাদেশ দলের বোলিং এর সিদ্ধান্তে অনেকেই হয়তো অবাক হয়েছেন, কারন বিশ্বকাপে হয়ে যাওয়া ২টি ম্যাচে প্রথমে ব্যাটিং নেয়া দলগুলোর মধ্যে আগে ব্যাটিং নিয়ে জয় পান একদল ।

শনিবার ভারতের ধর্মশালায় টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৩৭.২ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। টস হেরে ব্যাট করতে নামা আফগানিস্তানের বিপক্ষে সপ্তম ওভারেই স্পিন আক্রমণে যায় বাংলাদেশ। নিজের হাতে বল তুলে নিয়ে ইব্রাহিমকে ফিরিয়ে আফগান শিবিরে প্রথম আঘাত হানেন সাকিব। এতে ইব্রাহিম থেমেছেন ২৫ বলে ২২ রানে, আফগানিস্তানের ওপেনিং জুটি ভেঙে ৪৭ রানে।

ইব্রাহিম জাদরানকে ফেরানোর পর রহমত শাহর উইকেটও শিকার করেন সাকিব। ১৫তম ওভারে পঞ্চম বোলার হিসেবে আসেন সাকিব। বাংলাদেশের প্রয়োজন ছিল আরেকটি ব্রেকথ্রু। তবে সেটি এনে দিলেন সাকিবই! আউট হওয়ার আগে তিনি ২৫ বলে ১৮ রান করেন।

এরপর আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদিকে ফেরান মিরাজ। ১৮ রান করতে তিনি খেলেন ৩৮ বল।

এরপর কেবল আসা-যাওয়ার মধ্যেই ছিল আফগানিস্তান। এক প্রান্ত আগলে রাখা রহমানউল্লাহ গুরবাজও খুব বেশি দূর এগোতে পারেননি। ব্যক্তিগত ৪৭ রানে তাকে শিকার করেন মুস্তাফিজুর রহমান।

ব্যাটিং ধসের সেই শুরু। যে কারণে ৩ উইকেটে ১১২ রান থেকে আর মাত্র ৪৪ রানই যোগ করতে পারে আফগানরা।

বাংলাদেশের হয়ে সাকিব ও মিরাজ দু’জনেই নিয়েছেন তিনটি করে উইকেট। এছাড়া শরিফুল দুটি, তাসকিন ও মুস্তাফিজ নেন একটি করে উইকেট।

Development by: webnewsdesign.com