ব্রেকিং

x

সিলেটে বিএনএ’র মানবিক কার্যক্রম সারাদেশে প্রশংসনীয়: পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবার, ১৪ এপ্রিল ২০২৩ | 218 বার

সিলেটে বিএনএ’র মানবিক কার্যক্রম সারাদেশে প্রশংসনীয়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন,‘সামাজিক ও অর্থনীতিতে বিস্ময়কর অগ্রযাত্রায় বাংলাদেশ সমৃদ্ধির সোপানে পৌঁছেছে। বর্তমানে আমরা বিশ্বের কাছে এক অনুকরণীয় দেশে পরিণত হয়েছি। এ সব কিছুই সম্ভব হয়েছে দেশ পরিচালনায় সরকারের ধারাবাহিক অবদানের কারণে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব প্রয়োজন। বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকেল পাঁচটায় নগরীর ধোপাদিঘির পাড়ে ইফতার বিতরণ অনুষ্ঠানে তিনি আরও বলেন, ‘আমাদের দেশে দক্ষ জনসম্পদ বৃদ্ধি পেয়েছে। যে কারণে সেবার মান ও পরিধি বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দেশের মানুষ চিকিৎসার জন্য বিদেশে না গিয়ে কম খরচে দেশেই উন্নত মানের চিকিৎসা সেবা পাওয়ার সুযোগ পাচ্ছে।’

এদিন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে তিন হাজার প্যাকেট ইফতার বিতরণ করা হয়। বিএনএ-এর সমাজসেবামূলক এ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘বিএনএ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা সংগঠনটি স্বাধীনতার সপক্ষের সংগঠন। তারা সবসময় মানবিক কর্মকাণ্ডে নিজেদের সম্পৃক্ত রাখেন। তাদের পেশাগত দায়িত্বের পাশাপাশি মানবিক কার্যক্রম সারাদেশে প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতেও তারা কাজ করে যাচ্ছেন।’

বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামিমা নাছরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া, সহকারী পরিচালক (অর্থ) ডা. মাহবুবুল আলম, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, আওয়ামী লীগ নেতা শফিউল আলম জুয়েল, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক মোসাম্মৎ রিনা বেগম।

এসময় আরও উপস্থিত ছিলেন- নার্সিং অফিসার ভ্রান্তি বালা দেবী, মোঃ গোলাম রাব্বানী, আনোয়ারা বেগম, মোঃ আমিনুল ইসলাম, সুমন চন্দ্র দেব, আছমা আক্তার খানম, তৃষ্ণা তেরেজা ডি’কস্তা, নীলুফা ইয়াসমীন, উম্মেল ওয়ারা শাম্মী, সমীর চন্দ্র দাস, তানভীর আহমেদ, এম এন এ চৌধুরী শান্ত, এনায়েত আল আমিন, সুমন চন্দ্র চন্দ, মো. সিরাজুল ইসলাম, তারিক আহমদ, শাহাদাৎ হোসেন, রুহুল আমিন, হাফিজ জসিম উদ্দিন, আলতাফ আহমদ, দিলু তালুকদার, জাহিদুল ইসলাম, জিয়াউর রহমান, জাবেদ আহমদ, আল-রিয়াজ,মনির হোসেন, সাজ্জাদ আহমেদ, মোস্তাক আহমদ, আবুল কাশেম প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি।

Development by: webnewsdesign.com