ব্রেকিং

x

সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে সরকার গঠন করবে বাংলাদেশ, আশা ইইউর

বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | 4 বার

সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে সরকার গঠন করবে বাংলাদেশ, আশা ইইউর

পোশাক কারখানার শ্রমিকদের জন্য নির্ধারিত ন্যূনতম মজুরি নিয়ে কোনো প্রশ্ন তোলেনি ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল। একইসঙ্গে প্রতিনিধি দলটি আশা প্রকাশ করেছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে পরবর্তী সরকার গঠন করবে বাংলাদেশ।

বুধবার (১৫ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ইইউর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের উপ-ব্যবস্থাপনা পরিচালক পাওলা প্যাম্পালোনির নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র, শ্রম ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিবেরা।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্র-সচিব মাসুদ বিন মোমেন। তিনি বলেন, ন্যূনতম মজুরি নিয়ে কোনো প্রশ্ন করেনি ইইউর প্রতিনিধি দল। কিন্তু এটা নিয়ে আলোচনা হয়েছে। ইইউর প্রতিনিধিরা বলেছেন, শতকরা ৫৬ ভাগ যে মজুরি ঘোষণা এসেছে এটার সঙ্গে সবাই একমত নন। তারা ইতোমধ্যে বিভিন্ন অংশীজনদের সঙ্গে দেখা করেছেন। তারা আশা করছেন, বর্তমানে শ্রম খাতে যে অবস্থা বিরাজ করছে, সেটা দ্রুত ঠিক হয়ে যাবে।

বাংলাদেশের নির্বাচন বা রাজনৈতিক পরিস্থিতির সঙ্গে শ্রমিকদের আন্দোলনের সম্পর্ক নেই জানিয়ে মাসুদ বিন মোমেন বলেন, চার-পাঁচ বছর পর শ্রমিকরা এ রকম আন্দোলন করে। এটার সঙ্গে রাজনৈতিক পরিস্থিতি বা নির্বাচনের কোনো সম্পর্ক নেই। আর টাইমিংটা একেবারে কাকতালীয়।

Development by: webnewsdesign.com