ব্রেকিং

x

স্বামী বিবেকানন্দ অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থায় বিশ্বাসী ছিলেনঃ ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস

সোমবার, ০১ মে ২০২৩ | 32 বার

স্বামী বিবেকানন্দ অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থায় বিশ্বাসী ছিলেনঃ ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস
রামকৃষ্ণ মিশনের ১২৭তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বক্তব‌্য রাখেন

রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রতিষ্ঠাতা স্বামী বিবেকানন্দ অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থায় বিশ্বাসী ছিলেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ সোমবার (১ মে) রাতে নগরীর আর,কে,মিশন রোড গোপীবাগস্থ রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনে রামকৃষ্ণ মিশনের ১২৭তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ মন্তব্য করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “মানবসেবায় ছিল স্বামী বিবেকানন্দের একমাত্র ব্রত। ১২৭ বছর আগে তিনি যেটা চিন্তা করেছিলেন তা হলো অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা। তিনি নিজ হাতে রামকৃষ্ণ মিশনের যে প্রতীক এঁকেছেন, সেটিই বলে দেয় যে, তিনি অসাম্প্রদায়িক সমাজ, জাতি ও বিশ্ব ব্যবস্থায় বিশ্বাসী ছিলেন।”

সেবার আদর্শে জাতির পিতার মতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতির কল্যাণে নিজেকে উৎসর্গ করেছেন উল্লেখ করে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে ত্যাগ ও অকৃত্রিম ভালবাসা দিয়ে আলিঙ্গন করেছেন। তিনি ১৪ বছর কারাবাস করেছেন। শুধুমাত্র মানুষের মুক্তির কথা বিবেচনা করেই তিনি নিজেকে উৎসর্গ করেছেন। যে ত্যাগের কথা স্বামী বিবেকানন্দ বলে গেছেন সেটা পুরোপুরি ধারণ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর দ্বিতীয়টি হলো সেবা। সেবার আদর্শে জাতির পিতা যেমন নিজের পুরো জীবন কাজ করেছেন তেমনি তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নিজের পুরো জীবন দেশ ও জাতির কল্যাণে উৎসর্গ করেছেন। মায়ের মমতায় তিনি বাঙালি জাতিকে ধারণ করেছেন।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, “স্বামী বিবেকানন্দ মানবসেবার ব্রত নিয়েই এই রামকৃষ্ণ মিশন প্রতিষ্ঠা করেছিলেন। ১২৭ বছর ধরে এই মঠ ও মিশন মানবসেবার অনন্য নজির স্থাপন করে চলেছে।”

রামকৃষ্ণ মিশন পরিচালনা পর্ষদ ঢাকার সভাপতি, বিচারপতি শ্রী সৌমেন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রোকন উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন। রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ ও সম্পাদক স্বামী পূর্ণাত্মনন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com