ব্রেকিং

x

৬৩ শিক্ষা প্রতিষ্ঠান ও ২৮ স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান

মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | 32 বার

৬৩ শিক্ষা প্রতিষ্ঠান ও ২৮ স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান
৬৩ শিক্ষা প্রতিষ্ঠান ও ২৮ স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান

কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় অবস্থিত ৬৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও ২৯টি স্থান ও স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। আজকের অভিযানে এসব শিক্ষা প্রতিষ্ঠান এবং স্থান ও স্থাপনার আঙ্গিনা ও চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে এবং প্রয়োজন বোধে সেখানে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। এরপর সেসব প্রতিষ্ঠান, স্থাপনা ও স্থানে লার্ভিসাইডিং এবং এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এসব অভিযানে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ, স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করছেন এবং শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণসহ নানাবিধ কার্যক্রমে অংশগ্রহণ করছেন।

এ কার্যক্রমের অংশ হিসেবে আজ অঞ্চল-১ এ ৪টি, অঞ্চল-২ এ ১০টি, অঞ্চল-৩ এ ১৪টি, অঞ্চল-৪ এ ৫টি, অঞ্চল-৫ এ ১৪টি, অঞ্চল-৬ এ ৩টি, অঞ্চল-৭ এ ২টি, অঞ্চল-৮ এ ২টি, অঞ্চল-৯ এ ৫টি এবং অঞ্চল-১০ এ ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, প্রয়োজন অনুযায়ী ব্লিচিং পাউডার ছিটানো এবং সবশেষে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে কীটনাশক প্রয়োগ করা হয়।

এছাড়াও আজ সার্কিট হাউজ রোডে সরকারি অফিসার্স কোয়ার্টার, কাকরাইল মসজিদ শাহবাগ থানা, সোবহানবাগ এলাকায় সচিব কোয়ার্টার ও ডেন্টাল কোয়ার্টার, বাংলা মটর জামে মসজিদ, আল-হেরা জামে মসজিদ, পুকুরপাড় জামে মসজিদ, গ্রীন কর্নার জামে মসজিদ, মেরাদিয়া এলাকার ইয়ামাগাতা হাসপাতাল, আজমীরি জামে মসজিদ, নবাবগঞ্জ ক্লাব বাড়ী, পুরাতন লালবাগ থানা, ইমামগঞ্জ লেন, সিদ্দিক বাজার, গোয়ালনগর এলাকা, কৈলাস লেন, তাঁতী বাজার, বাংলাবাজার, কাপ্তানবাজার কমপ্লেক্স, জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্র ও সারুলিয়া এলাকার করিম জুট মিলসহ মোট ২৮টি স্থাপনা ও স্থানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে।

Development by: webnewsdesign.com