ব্রেকিং

x

৬৩ শিক্ষা প্রতিষ্ঠান ও ২৯ স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান

সোমবার, ১৭ জুলাই ২০২৩ | 30 বার

৬৩ শিক্ষা প্রতিষ্ঠান ও ২৯ স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান
৬৩ শিক্ষা প্রতিষ্ঠান ও ২৯ স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান

কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় অবস্থিত ৬৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও ২৯টি স্থান ও স্থাপনায় বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। আজকের অভিযানে এসব শিক্ষা প্রতিষ্ঠান এবং স্থান ও স্থাপনার আঙ্গিনা ও চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে এবং প্রয়োজন বোধে সেখানে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। এরপর সেসব প্রতিষ্ঠান, স্থাপনা ও স্থানে লার্ভিসাইডিং এবং এডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এসব অভিযানে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ, স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করছেন এবং শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণসহ নানাবিধ কার্যক্রমে অংশগ্রহণ করছেন।

এ কার্যক্রমের অংশ হিসেবে আজ অঞ্চল-১ এ ৫টি, অঞ্চল-২ এ ১০টি, অঞ্চল-৩ এ ১৫টি, অঞ্চল-৪ এ ৪টি, অঞ্চল-৫ এ ১৩টি, অঞ্চল-৬ এ ৩টি, অঞ্চল-৮ এ ৫টি, অঞ্চল-৯ এ ৪টি এবং অঞ্চল-১০ এ ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, প্রয়োজন অনুযায়ী ব্লিচিং পাউডার ছিটানো এবং সবশেষে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে কীটনাশক প্রয়োগ করা হয়।

এছাড়াও আজ বঙ্গভবনের অভ্যন্তরে, বায়তুল মামুর জামে মসজিদ, ডরমিটরি কোয়ার্টার, ওসমানী স্মৃতি মিলনায়তন, সিদ্ধেশ্বরী কালি মন্দির, ঢাকেশ্বরী মন্দির, পুরাতন লালবাগ থানা, মশক নিয়ন্ত্রণ অধিদপ্তর, ছাতা মসজিদ, মৌলভীবাজার কমিউনিটি সেন্টার, কোতয়ালী থানাসহ আরও বেশ কয়েকটি স্থাপনা ও এলাকাসহ মোট ২৯টি স্থাপনা ও স্থানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে।

Development by: webnewsdesign.com