ব্রেকিং

x

কাল শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন, কথা বলবেন এইচএসসির ফল প্রকাশ নিয়ে

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | 255 বার

কাল শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন, কথা বলবেন এইচএসসির ফল প্রকাশ নিয়ে
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষাসংক্রান্ত সমসাময়িক বিষয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে বই উৎসব, এইচএসসির ফলসহ শিক্ষার নানা বিষয়ে কথা বলবেন তিনি।

আগামী মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুর ১২টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এসময় অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের আজ রবিবার (২৭ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে বন্ধ রাখা হয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এর পর বেশ কয়েক দফায় বাড়ানো হয় ছুটি। সর্বশেষ আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত ছুটি বাড়িয়েছে সরকার।

প্রতিবছর ১ জানুয়ারির বই উৎসব সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। তবে চলমান করোনা পরিস্থিতির এবছর সারা দেশে বই উৎসব হচ্ছে না।

এর আগে গত ২৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, জেএসসি ও এসএসসির ফলাফলের ভিত্তিতে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। তবে এসএসসি পরীক্ষা যেহেতু বেশি গুরুত্বপূর্ণ, তাই এ ফল থেকে ৭৫ শতাংশ এবং জেএসসির ফল থেকে ২৫ শতাংশ নম্বরের ভিত্তিতে ফল প্রকাশের পরিকল্পনা করা হয়েছে। আর ডিসেম্বরের মধ্যেই এইচএসসির ফল প্রকাশ করা হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে ওই সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেছিলেন, ‘করোনাভাইরাসের প্রকোপ না কমলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না। শীতের প্রকোপ সাধারণত মধ্য জানুয়ারি পর্যন্ত থাকে। এর মধ্যে ভর্তিপ্রক্রিয়াও শেষ হয়ে যাবে। এরপর যদি করোনার প্রকোপ কমে যায়, তাহলে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য স্বল্প পরিসরে হলেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনা আমাদের রয়েছে। তবে সব শ্রেণির জন্য শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে আরো কিছু সময় দেরি হতে পারে।’

Development by: webnewsdesign.com