ব্রেকিং

x

কুইন্স ব্যাটনকে স্বাগত জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

রবিবার, ০৯ জানুয়ারি ২০২২ | 118 বার

কুইন্স ব্যাটনকে স্বাগত জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

শ্রীলংকা থেকে আগত কমনওয়েলথ গেমস-২০২২ এর ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে গ্রহন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি আজ রবিবার (০৯ জানুয়ারি) অলিম্পিক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে স্বাগত জানান। কুইন্স ব্যাটন গ্রহনকালে প্রতিমন্ত্রী বলেন “‘কুইন্স ব্যাটন’কমনওয়েলথ গেমসের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যের একটি অংশ। কুইন্স ব্যাটনের বিশ্ব ভ্রমনের অংশ হিসেবে বাংলাদেশে আগমনকে আমি স্বাগত জানাই। বাংলাদেশের জন্য এটি একটি দারুণ মুহূর্ত। বাংলাদেশ প্রথম ১৯৭৮ সালে কমনওয়েলথ গেমসে অংশগ্রহন করে। এরপর ১৯৯০ সাল হতে প্রতিটি কমনওয়েলথ গেমসে অংশগ্রহন করে কৃতিত্বের সাক্ষর রেখে চলেছে। এ বছরও বিভিন্ন ইভেন্টে বাংলাদেশ বিশ্বের অন্যতম এ মেগা ইভেন্টে অংশগ্রহন করবে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।’ এ সময়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মোঃ মোশারফ হোসেন মোল্লা, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সম্মানিত ভাইস প্রেসিডেন্ট জনাব শেখ বশির আহমেদ মামুন এবং ইন্তেখাবুল হামিদ উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যের রাণির শুভেচ্ছা বার্তা নিয়ে কমনওয়েলভুক্ত ৭২টি দেশ পরিভ্রমণের অংশ হিসেবে শ্রীলংকা থেকে ব্যাটনটি এর ২৬তম গন্তব্য বাংলাদেশে এসেছে।
এসএ গেমস-এ স্বর্ণ এবং রৌপ্য পদক জয়ী বাংলাদেশের সেরা ১২ জন খেলোয়াড় কুইন্স ব্যাটন রিলের এই ভ্রমণে প্রতিনিধিত্ব করবেন। করোনা মহামারির কারণে এবারের কুইন্স ব্যাটন রিলে স্বল্প পরিসরে আয়োজিত হচ্ছে।

বার্মিংহাম কমনওয়েলথ গেমস-২০২২ এর অফিসিয়াল কুইন্স ব্যাটন রিলে গত ০৮ অক্টোবর ২৯৪ দিনের যাত্রা শুরু করে। ঐতিহ্যগতভাবে রানি ব্যাটনের ভেতরে কমনওয়েলথ গেমসের জন্য একটি বার্তা রেখেছেন, যা ২৮ জুলাই ২০২২ তারিখে বার্মিংহাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে পাঠ করা হবে। বার্তাটির উদ্দেশ্য হলো, কমনওয়েলথভুক্ত সব দেশ ও অঞ্চলের ক্রীড়াবিদদের একত্রিত করা এবং গেমসে তাদের অংশগ্রহণকে উৎসাহ দেওয়া।

বাংলাদেশ পরিভ্রমণ শেষে বহু কাঙ্ক্ষিত এই কুইন্স ব্যাটন আগামী ১০ জানুয়ারি ভারতে যাবে।

Development by: webnewsdesign.com