ব্রেকিং

x

ডিএসসিসির কাউন্সিলর রতনকে শোকজ

শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০ | 216 বার

ডিএসসিসির কাউন্সিলর রতনকে শোকজ
ফরিদ উদ্দিন আহম্মদ রতন-ফাইল ছবি

মেয়রের নাম ভাঙিয়ে গুলিস্তান পুরান বাজার হকার্স মার্কেটের অবৈধ দোকান বৈধ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) তাকে এই শোকজ করা হয়।

ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস স্বাক্ষরিত এই শোকজের চিঠিতে উল্লেখ করা হয়, গুলিস্তানের পুরান বাজার হকার্স মার্কেটসহ কয়েকটি মার্কেটে বর্তমান মেয়রের নাম ব্যবহার করে দোকান বরাদ্দ পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্নজনের কাছ থেকে টাকা নিয়েছেন কাউন্সিলর রতন। এমন খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়েছে।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন অনুযায়ী এটা অসদাচরণ। এতে ডিএসসিসির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। কাউন্সিলরের এমন কার্যকলাপের কারণে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না, তার জবাব দিতে বলা হয়েছে। নোটিশ পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে মেয়রের কাছে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল মাজেদ মিয়ার বিরুদ্ধে অবৈধ ঘুষ গ্রহণের জড়িত হওয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ‘কর্মচারী চাকুরী বিধিমালা ২০১৯ এর ৬৪(২)’ বিধি মোতাবেক চাকরি হতে অপসারণ করা হয়েছে।

একই অভিযোগে রাজস্ব বিভাগের বাজার-৩ শাখার উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক মো. হানিফ হাওলাদারকে চাকরি হতে অপসারণের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএসসিসির সংশ্লিষ্টরা।

Development by: webnewsdesign.com